Samsung আনল ৯৮ ইঞ্চির দুর্দান্ত QLED TV, রয়েছে 4K ডিসপ্লে ও ডলবি অ্যাটমস সাউন্ড

Published on:

Samsung QN100B Neo QLED Launched

গত মাসে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০২২ (IFA 2022)-এর মঞ্চে দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত ইলেকট্রনিক্স নির্মাতা স্যামসাং Samsung QN100B Neo QLED স্মার্ট টিভিটি উন্মোচন করে। এটি Samsung QN95B-এর উত্তরসূরি। টিভিটিতে ৯৮ ইঞ্চির ৪-বিট মিনি এলইডি প্যানেল বর্তমান। এছাড়াও, এতে চিত্তাকর্ষক ৫,০০০ নিট পিক ব্রাইটনেস, সেইসাথে একটি ১৪ চ্যানেল ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেম রয়েছে। আর এখন QN100B স্মার্ট টিভিটি কোরিয়ার মার্কেটে উচ্চ মূল্যে লঞ্চ হয়েছে। চলুন এর দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

স্যামসাং কিউএন১০০বি নিও কিউএলইডি-এর মূল্য – Samsung QN100B Neo QLED Price

স্যামসাং কিউএন১০০বি নিও কিউএলইডি স্মার্ট টিভিটি আকারে পূর্বসূরি কিউএন৯৫বি-এর থেকে ৩০ ইঞ্চি বড় এবং দক্ষিণ কোরিয়াতে এটি ৪,৫০,০০,০০০ ওন (প্রায় ২৬,২০,৩০০ টাকা) মূল্যে উপলব্ধ৷ স্যামসাং এখনও পর্যন্ত বিশ্ববাজারে এই টিভির উপলব্ধতার বিবরণ প্রকাশ করেনি, তবে মডেলটিকে স্যামসাং ইউএস ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। মার্কিন তালিকায় যদিও কোনো মূল্যের বিবরণ বা লঞ্চের তারিখ উল্লেখ করা হয়নি।

স্যামসাং কিউএন১০০বি নিও কিউএলইডি-এর স্পেসিফিকেশন – Samsung QN100B Neo QLED Specifications

স্যামসাং কিউএন১০০বি নিও কিউএলইডি পূর্বসূরি কিউএন৯৫বি টিভির তুলনায় বেশ কিছু আপগ্রেডের সাথে এসেছে। নবাগত টেলিভিশনটির সর্বোচ্চ উজ্জ্বলতা ৫,০০০ নিট, যা প্রচলিত টিভির তুলনায় প্রায় দ্বিগুণ এবং কিউএন৯৫বি-এর তুলনায় অনেকটাই বেশি। নতুন টিভিটির আকার পুরোপুরি ১০০ ইঞ্চি নয়, এতে ৯৮ ইঞ্চির ৪ বিট মিনি এলইডি প্যানেল রয়েছে। কিউএন১০০বি ৪কে (4K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷

এছাড়া স্যামসাং দাবি করেছে যে, QN100B হল তাদের সবচেয়ে পাতলা কিউএলইডি (QLED) টিভি, যার পুরুত্ব মাত্র ২০ মিলিমিটার। এটিতে ১,৬০,০০০ ব্রাইটনেস স্টেপস, একটি ১৪-বিট কালার প্যানেল এবং নিও কোয়ান্টাম প্রসেসর প্লাস চিপসেট রয়েছে। টিভিটি এইচডিআর১০, এইচএলজি, কিউ-সিম্ফনি এবং অবজেক্ট সাউন্ড ট্র্যাকিং প্লাস সাপোর্ট করে। Samsung QN100B Neo QLED টিভির ১৪ চ্যানেল সাউন্ড সিস্টেম ১২০ ওয়াট আউটপুট তৈরি করে এবং এই টিভিতে গুগল স্টাডিয়া (Google Stadia) সহ স্যামসাংয়ের গেমিং হাবও মিলবে।

সঙ্গে থাকুন ➥