HomeBikeলেজেন্ডের কামব্যাক! Bajaj Pulsar 220F বাজার কাঁপাতে নতুন ভাবে লঞ্চ হল

লেজেন্ডের কামব্যাক! Bajaj Pulsar 220F বাজার কাঁপাতে নতুন ভাবে লঞ্চ হল

প্রিয় জিনস, তা সে পুরনো হলেও প্রিয়ই থাকে। যেমন – Bajaj Pulsar 220F। ২৫০ সিসির Pulsar F250 ও N250 লঞ্চের পর আচমকাই বাজার থেকে একসময় হারিয়ে যায় মোকরসাইকেলটি। কিন্তু এর অনুরাগীদের কাছে বাইকটির জনপ্রিয়তা এতটুকু ম্লান হয়নি। তাই বাজাজ অটো (Bajaj Auto) একপ্রকার বাধ্য হয়েই Pulsar 220 নয়া অবতারে ভারতের বাজারে লঞ্চ করল। নতুন মডেলের দাম ১.৪০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

উল্লেখ্য, গত বছর এপ্রিলে সেমি ফেয়ার্ড Bajaj Pulsar 220F বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু Pulsar 250 সিরিজের চাহিদা কম থাকার কারণে বাইকটিকে বাজারে ফেরাল বাজাজ। নতুন প্রজন্মের মডেলটিতে আপডেটের সংখ্যা অবশ্য খুব সামান্যই। আসুন নতুন লঞ্চ হওয়া মোটরসাইকেলটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

2023 Bajaj Pulsar 220F : নতুন কী রয়েছে

ডিজাইনার প্রসঙ্গে বললে বাজাজ পালসার ২২০এফ তার পূর্বজ মডেলটির সাথে প্রায় অভিন্ন বলা যায়। এতে রয়েছে একটি ২২০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুল্ড, ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিন। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ১৮.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত একটি ৫-স্পিড গিয়ারবক্স। ইঞ্জিনটি নতুন নির্গমন বিধি ওবিডি-২ পালন করে এসেছে।

2023 Bajaj Pulsar 220F : হার্ডওয়্যার এবং ফিচার

নতুন Bajaj Pulsar 220F-তে খুব সাধারণ কারিগরি বৈশিষ্ট্যের দেখা মিলেছে। যেমন টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল গ্যাস চার্জড রিয়ার শক অ্যাবসর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। বাইকটিতে অ্যানালগ ট্যাকোমিটার সহ একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার উপস্থিত।

2023 Bajaj Pulsar 220F : দাম ও প্রতিপক্ষ

Bajaj Pulsar 220F সিঙ্গেল ভ্যারিয়েন্টে অফার করা হয়েছে। যার দাম পড়বে ১.৪০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বাজাজ বাইকটি ডিসপ্যাচ করা শুরু করেছে, তাই শীঘ্রই সংস্থার সমস্ত ডিলারশিপে পৌঁছে যাবে নতুন মডেলটি। এদেশে বাইকটির মূল প্রতিপক্ষ হিসাবে তেমন কোন মডেল নেই বললেই চলে। তবে নিতান্তই যদি নাম নিতে হয়, তবে TVS Apache RTR 200 4V-এর সাথে Pulsar 220F-এর পরোক্ষভাবে প্রতিযোগিতা চলবে।

RELATED ARTICLES

Most Popular