0-100 কিমি গতি 3 সেকেন্ডেই! গাড়ির থেকেও শক্তিশালী বাইক লঞ্চ করে মার্কেটে ঝড় তুলল Kawasaki

Avatar

Published on:

2023 Kawasaki Z H2 Z H2 SE Launched in India

Kawasaki তাদের জনপ্রিয় সুপারবাইক Z H2 ও Z H2 SE নতুন আপডেটের সঙ্গে লঞ্চের ঘোষণা করল। ভারতে এই দুই সুপারচার্জড ফ্ল্যাগশিপ বাইকের দাম যথাক্রমে ২৩.০২ লক্ষ টাকা ও ২৭.২২ লক্ষ টাকা রাখা হয়েছে (এক্স-শোরুম)। নতুন প্রজন্মের স্ট্রিটফাইটার বাইক আপডেট হিসাবে নতুন কালার স্কিম যোগ করা হয়েছে – সিঙ্গেল মেটালিক ম্যাট গ্রাফিন স্টিল গ্রে শেড। 2022 ভার্সনের তুলনায় উভয় মডেলের মূল্য ৩০,০০০ টাকা বেড়েছে।

Kawasaki Z H2 ও Z H2 SE ইঞ্জিন স্পেসিফিকেশন

Kawasaki Z H2 ও Z H2 SE-এর অন্যান্য বৈশিষ্ট্যে কোন পরিবর্তন ঘটানো হয়নি। Z সিরিজের টপ মডেল দুটিতে আগের মতোই রয়েছ ৯৯৮ সিসি ইন-লাইন, ফোর-সিলিন্ডার, লিকুইড কুল্ড, সুপার চার্জড ইঞ্জিন। যা থেকে ১১,০০০ আরপিএম গতিতে ১৫৭ বিএইচপি শক্তি এবং ৮,৫০০ আরপিএম গতিতে ১৩৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ঘন্টা প্রতি সর্বোচ্চ ২৮০ কিলোমিটার স্পিড তুলতে সক্ষম দু’টি বাইকই।

Kawasaki Z H2 ও Z H2 SE হার্ডওয়্যার ও ফিচার্স

যেমন গুড়, তেমন মিষ্টি। দাম যেমন বেশি, তেমনই এতে দেওয়া হয়েছে সেরা হার্ডওয়্যার। যেমন Z H2 ও Z H2 SE-এর সামনের চাকায় যথাক্রমে Brembo M4.32 এবং Brembo Stylema ফ্রন্ট ব্রেক ক্যালিপার রয়েছে। ফিচারের তালিকায় উপস্থিত ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল ও থ্রটেল ভাল্ভ, রাইডিং মোড, অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ, এবং স্মার্টফোন কানেক্টিভিটি সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল।

Kawasaki Z H2 ও Z H2 SE-এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে উপস্থিত কুইকশিফ্টার, ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল সাসপেনশন, লঞ্চ কন্ট্রোল, কর্নারিং ম্যানেজমেন্ট ফাংশন, ট্রাকশন কন্ট্রোল, কাওয়াসাকি ইন্টেলিজেন্ট অ্যান্টি-লক ব্রেক এবং একটি সিক্স-অ্যাক্সিস IMU। Z H2 SE-তে সাসপেনশনের দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে Showa-র স্কাইহুক প্রযুক্তি সহ কাওয়াসাকি ইলেক্ট্রনিক কন্ট্রোল ইউনিট।

Kawasaki Z H2 ও Z H2 SE ডিজাইন

মোটরসাইকেল দুটির ২০২৩ সংস্করণের ডিজাইনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই টুইন এলইডি হেডল্যাম্প, স্টিল ট্রেলিস ফ্রেম এবং অ্যালুমিনিয়াম সুইংআর্ম আছে। Ninja H2 ও Ninja H2R-এর মতো Z H2 ও Z H2 SE ফুলফেয়ার্ড বাইক দুটিতেও ‘কাওয়াসাকি রিভার মার্ক’ নজরে পড়বে।

Kawasaki Z H2 ও Z H2 SE প্রতিপক্ষ

তাৎপর্যপূর্ণ বিষয় হল, Z H2 ও Z H2 SE মোটরসাইকেল দুটির বুকিংয়ের সময় ফুল পেমেন্ট করতে হবে বলে জানিয়েছে কাওয়াসাকি। ভারতে সংস্থার সকল ডিলারশিপ থেকে এদের বুকিং নেওয়া হচ্ছে। এদেশে Z H2 ও Z H2 SE-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Ducati Streetfighter V4, Aprilia Tuono V4 এবং BMW S 1000 R।

সঙ্গে থাকুন ➥