যেমন নাম তেমন তার কাজ, ভারতের পর এশিয়ার আরও এক দেশে ঝড় তুলতে Suzuki V-Strom SX 250 লঞ্চ হল

Avatar

Published on:

Suzuki V-Strom SX 250 Launched in Philippines

জাপানের প্রখ্যাত দু’চাকা নির্মাণকারী সংস্থা সুজুকি সম্প্রতি ফিলিপিন্সের বাজারে Suzuki V-Strom SX 250 লঞ্চ করেছে। উল্লেখ্য, গত এপ্রিলে স্পোর্টস ট্যুরার বাইকটি পভারতীয় বাজারে পদার্পণ করেছিল। কয়েক মাসের মধ্যেই দেশের বাইকপ্রেমীদের কাছে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে এটি। তাই একই মডেল এবার আত্মপ্রকাশ করল এশিয়ার আরও এক দেশে। মডেলটির অগ্রিম বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আগামী মার্চ থেকে ডেলিভারি শুরু হওয়ার সম্ভাবনা।

যেমনটা আগে বলা হয়েছে ফিলিপিন্সের বাজারে লঞ্চ করা Suzuki V-Strom SX 250 এর স্পেসিফিকেশন ও ফিচারগুলি সম্পূর্ণরুপে ভারতীয় মডেলের অনুরূপ। মোটরসাইকেলটির ডিজাইন V-Strom 650 XT এবং V-Strom 1000 থেকে অনুপ্রাণিত হয়ে করা হয়েছে। অর্থাৎ এখানে একটি লম্বা স্ট্যান্স এবং একটি পাতলা মিড সেকশন রয়েছে যা চালককে ভালো করে গ্রিপ করে চালাতে সাহায্য করে।

স্পোর্টস ট্যুরার হলেও বহু অ্যাডভেঞ্চার কেন্দ্রিক ফিচার্সে সমৃদ্ধ এটি, রয়েছে নাকেল গার্ড, লম্বা উইন্ডশিল্ড এবং স্ট্যান্ডার্ড লাগেজ রেক। এছাড়াও এলসিডি ড্যাস, ব্লুটুথ কানেক্টিভিটি, এলইডি হেড ল্যাম্প এবং টেল ল্যাম্প সহ ইউএসবি চার্জার সহ এসেছে Suzuki V-Strom SX 250। এবার আসা যাক হার্ডওয়ার স্পেসিফিকেশনে, যেখানে বাইকটিতে ব্যবহৃত হয়েছে ২৪৯ সিসি অয়েল কুল্ড, সিঙ্গেল
সিলিন্ডার ইঞ্জিন, যার ক্ষমতা ২৬ এইচপি ক্ষমতা এবং টর্ক ২২.২ এনএম। সাথে ছয় গতির গিয়ার বক্স বর্তমান।

সাসপেনশনের জন্য ব্যবহৃত হয়েছে চিরাচরিত টেলিস্কোপিক ফর্ক এবং মনোশক। সাথে সংযুক্ত রয়েছে ১৭ থেকে ১৯ ইঞ্চির অ্যালয় হুইল। এখানে ব্লক প্যাটার্ন টায়ার লাগানো হয়েছে। ব্রেকিং সিস্টেমের জন্য দুটো চাকাতেই এবিএস যুক্ত সিঙ্গেল ডিস্ক ব্যবহার করা হয়েছে। ভারতে Suzuki V Strom SX 250 এর এক্স মূল্য প্রায় ২.১২ লাখ। এর প্রধান প্রতিপক্ষ হল KTM 250 Adventure।

সঙ্গে থাকুন ➥