Yamaha-র 250 সিসির দুর্ধর্ষ স্পোর্টস বাইক লঞ্চ হল নতুন রঙে, দাম কত

Avatar

Published on:

2023 Yamaha YZF-R25 Sports Bike Launched

ইয়ামাহা (Yamaha) জাপানে তাদের সুপার স্পোর্টস বাইক YZF-R25-এর নতুন সংস্করণ (২০২৩) লঞ্চ করল। নয়া মডেলটি ডার্ক ব্লুইস পার্পেল মেটালিক কালার, আপডেট হিসেবে পেয়েছে। এটি ছাড়াও জাপানি মডেলটি দুটি রঙে বেছে নেওয়া যাবে – ব্ল্যাক মেটালিক, ডিপ পারপ্লিস ব্লু মেটালিক। নতুন প্রজন্মের YZF-R25-এর দাম ৬,৯০,৮০০ ইয়েন ধার্য করা হয়েছে। ভারতীয় অর্থের হিসেবে যার পরিমাণ দাঁড়ায় প্রায় ৪.৩৭ লক্ষ টাকা।

স্টাইলিংয়ের প্রসঙ্গে বললে 2023 Yamaha YZF-R25-তে সেভাবে কোনো নতুনত্ব চোখে পড়েনি। আগের মতোই মোটরবাইকটিতে রয়েছে একটি টুইন পড হেডলাইট, ফুল-ফেয়ারিং, ফেয়ারিং মাউন্টেড রিয়ার ভিউ মিরর, ক্লিক অন হ্যান্ডেলবার, সাইট স্লাঙ্গ এগজস্ট এবং দু’দিকে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল। এর ফিচারের তালিকায় নয়া সংযোজন হিসেবে এলইডি টার্ন ইন্ডিকেটর দেওয়া হয়েছে। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে একটি এলইডি হেডলাইট ও টেললাইট এবং একটি ফুল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার বর্তমান।

কারিগরি বৈশিষ্ট্যের প্রসঙ্গে বললে, 2020 YZF-R25 একটি ২৪৯ সিসি, প্যারালাল ট্যুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন সহ হাজির হয়েছে। যা থেকে ১২,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৪.৮ বিএইচপি শক্তি এবং ১০,০০০ আরপিএম গতিতে ২৩ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত একটি ৬-স্পিড গিয়ারবক্স, যা কিনা একটি কুইক শিফ্টার দ্বারা আপগ্রেড করা যাবে।

নতুন Yamaha YZF-R25-এ হার্ডওয়্যার হিসেবে রয়েছে একটি ডায়মন্ড টাইপ ফ্রেম, আপসাইড-ডাউন ফ্রন্ট ফর্ক, রিয়ার মোনোশক এবং উভয় চাকায় ডিস্ক ব্রেক। এদিকে বাইকটির ভারতে লঞ্চের বিষয়ে এখনও কোনো তথ্য সামনে আসেনি। যদিও এদেশে YZF-R25-এর লঞ্চের সম্ভাবনা ক্ষীণ। তবে এদেশে ইয়ামাহা ত্রাজত্রি YZF-R15, MT-15 এবং FZ-X-এর নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে।

সঙ্গে থাকুন ➥