জনপ্রিয় তিন বাইকের দাম বাড়িয়ে দিল Benelli, এখন কিনতে খরচ কত

Avatar

Published on:

Benelli TRK 251 and TRK 502 new Price

অ্যাডভেঞ্চার সেগমেন্টের বাইক হিসেবে Benelli TRK-এর জুড়ি মেলা ভার। বেশ কয়েক বছর ধরেই ভারতবর্ষ সহ গোটা বিশ্বের বাইক প্রেমীদের কাছে এক এক অনন্য ভরসার জায়গা তৈরি করেছে বেনেলির এই মডেলটি। আরামদায়ক ভাবে দীর্ঘ পথ পাড়ি দেওয়ার জন্য যথার্থ মশলা মজুত রয়েছে এতে। তবে এবার এই সিরিজের বাইকগুলির দাম বাড়ানোর পথে হাঁটলো ইতালির জনপ্রিয় এই বাইক নির্মাতা।

Benelli TRK 251, TRK 502 ও TRK 502X বাইক তিনটির দাম যথাক্রমে ১০ হাজার, ১৬ হাজার ও ১৭ হাজার টাকা বাড়ানো হয়েছে। যদিও পূর্বের মতোই এবারও দাম বৃদ্ধির সঙ্গে বাইকগুলির ডিজাইন কিংবা স্পেসিফিকেশনের বদলের কোনো সম্পর্ক নেই। আগের মতোই সবকিছুই অপরিবর্তিত থাকছে।

বর্তমানে TRK 251 মডেলটির এক্স শোরুম মূল্য ২.৮৯ লাখ টাকা। এটি মডেলটির গ্রে রংয়ের সংস্করণের ক্ষেত্রেই উপলব্ধ। এই বাইকটির সাদা রংয়ের সংস্করণটির বর্তমান দাম ২.৯৯ লাখ টাকা। TRK 251-র ব্ল্যাক রঙের সংস্করণটির ক্ষেত্রেও এই একই এক্স শোরুম মূল্য উপলব্ধ।

অন্যদিকে পূর্ববর্তী মডেলটির চেয়ে অতিরিক্ত সক্ষমতার ইঞ্জিন যুক্ত TRK 502-র ক্ষেত্রেও রঙ অনুসারে দামের পরিবর্তন নজরে আসে। মডেলটির সবচেয়ে কম দামের সংস্করণটি হল গ্রে রংয়ের কম্বিনেশন। এর এক্স শোরুম মূল্য ৫.৬০ লাখ টাকা। তার ঠিক পরেই ৫.৭০ লাখ টাকায় মিলবে রেড ও হোয়াইট মডেল। আর TRK 502X বাইকটির গ্রে মডেলটির ক্ষেত্রে এক্স শোরুম মূল্য ৬.১০ লাখ টাকা। রেড ও হোয়াইট এর ক্ষেত্রে দাম হবে ৬.২০ লাখ টাকা। সবচেয়ে দামি হলো ইয়োলো রঙের মডেলটি। এর এক্স শোরুম মূল্য ৬.৩০ লাখ টাকা।

Benelli TRK 502 ও TRK 502X অ্যাডভেঞ্চার বাইক দুটির অলিন্দে রয়েছে ৫০০ সিসির প্যারালাল টুইন লিকুইড কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৪৬.৮ বিএইচপি শক্তি ও ৪৬ এনএম টর্ক জেনারেট হয়। বাইকটিতে রয়েছে ৬ স্পিড ট্রান্সমিশন সিস্টেম। বারংবার এই মডেলগুলির দাম বৃদ্ধির ফলে সাধারণ বাইক প্রেমীদের কাছে তা বিরূপ প্রতিক্রিয়া তৈরি করতে পারে। এর ফলে আগামী দিনে এই মডেলগুলির বিক্রিতে কতটা প্রভাব পড়ে সেটাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥