রেসিং এক্সপার্টদের দক্ষতায় ভরসা রেখে নতুন স্পোর্টস বাইক লঞ্চ করল CFMoto

Avatar

Published on:

CFMoto 800 MT Sport R Bike unveiled in international market

গত বছর অর্থাৎ ২০২১-র জানুয়ারিতেই আন্তর্জাতিক বাজারে পা রেখেছিল চীনে জন্ম নেওয়া মোটর বাইক নির্মাতা CFMoto এর দুটি মোটরসাইকেল। প্রথমটি টুরিং সেগমেন্টের 800 MT Sport ও দ্বিতীয়টি অ্যাডভেঞ্চার মডেল 800MT। দুটো মডেলই আন্তর্জাতিক বাজারে যথেষ্ট প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছিল। আর এবার এই সিরিজের তৃতীয় মডেল নিয়ে এলো CFMoto। 800 MT Sport বাইকটির R সংস্করণ লঞ্চ করল বিশ্বের দরবারে।

CFMoto 800 MT Sport R বাইকটি মূলত রেসিং ট্র্যাকে ঝড় তোলার জন্যই তৈরি। এটি সংস্থার Moto3 রেসিং দলে থাকা বিশেষজ্ঞদের দক্ষতায় তৈরি। তাই বলা ভালো রেসিং ডিএনএ নিয়ে জন্মগ্রহণ হয়েছে এর। নতুন এই সংস্করণটিতে বেশ কিছু পরিবর্তনের পাশাপাশি নতুন রংয়ের কম্বিনেশনও যুক্ত হয়েছে। Preilli, Brembo, Ohlins ও KYB এর হার্ডওয়ার যুক্ত হয়েছে এই বাইকে।

CFMoto 800 MT Sport R স্পোর্টস বাইকের আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে রয়েছে ডুয়েল পড এলইডি হেডলাইট ও সামনের গার্ডের উপর বসানো অতিরিক্ত লাইট, স্প্লিট সিট সেটআপ, সুউচ্চ উইন্ডস্ক্রিন, পাতলা এলইডি টেললাইট ও চওড়া হ্যান্ডেল বার, ১৯ লিটারের ফুয়েল ট্যাঙ্ক, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং SC Projectএকজস্ট পাইপ। সর্বোপরি ট্র্যাকে চলার উপযুক্ত Preilli টায়ার যুক্ত ১৭ ইঞ্চির অ্যালয় হুইল এতে লাগানো রয়েছে।

CFMoto 800 MT Sport R-কে চালিকাশক্তি যোগায় ৮ ভাল্ভ যুক্ত ৭৯৯ সিসির লিকুইড কুল্ড DOHC প্রযুক্তির প্যারালাল টুইন ইঞ্জিন। সর্বোচ্চ ৮৯.৭ এইচপি শক্তি এবং সর্বাধিক ৭৭ এনএম টর্ক উৎপাদন করার ক্ষমতা রয়েছে এর। ইঞ্জিনের সাথে রয়েছে ছয় ধাপযুক্ত ট্রান্সমিশন সিস্টেম এবং স্লিপার ক্লাচ।

সাসপেনশনের দায়িত্ব সামলানোর জন্য সামনে রয়েছে KYB এর ইউএসডি ফর্ক ও পিছনে রয়েছে Ohlins এর মনোশক অ্যাবজর্ভার। রাইডারের সুরক্ষার্থে বাইকটির উভয় চাকাতেই Brembo ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। এছাড়াও কর্নারিং এবিএস, রাইড বাই ওয়ার থ্রোটেল, রাইডিং মোড এবং ট্রাকশন কন্ট্রোলের মত সেফটি ফিচার্স এখানে উপলব্ধ রয়েছে। CFMoto 800 MT Sport R-র দাম এখনও ঘোষণা হয়নি। তবে এটি ইংল্যান্ডে ভারতীয় মুদ্রায় ১০ লাখ টাকা প্রাইস রেঞ্জে বিক্রি হতে পারে।

সঙ্গে থাকুন ➥