Yamaha-র কপালে চিন্তার ভাঁজ বাড়িয়ে দুর্দান্ত স্পোর্টস এল বাজারে

Avatar

Published on:

CFMoto SR450 Sports Bike Unveiled

প্রিমিয়াম টু-হুইলার তৈরির জন্য পরিচিত চীনা সংস্থা সিএফমোটো (CFMoto) তাদের নতুন ফুলফেয়ার্ড স্পোর্টস বাইক SR450 এর উপর থেকে পর্দা সরালো। স্টাইলিংয়ের দিক থেকে এটি 2021 EICMA-তে প্রদর্শিত SR-C21 কনসেপ্ট মডেলের থেকে অনুপ্রাণিত । যদিও সংস্থার লাইনআপে সংশ্লিষ্ট সেগমেন্টে 300SR বর্তমানে রয়েছে। কিন্তু SR450-এর ডিজাইন আরও বেশি ভবিষ্যত দিশারী।

এদিকে ছবি দেখে যদি CFMoto SR450-কে খুব চেনা মনে হয়, এক্ষেত্রে বলে রাখি এই একই ডিজাইনের Keeway 300SR এদেশে উপলব্ধ। SR450-এ একটি আগ্রাসী ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। সাথে স্লিক ফ্রন্ট এবং এলইডি ডিআরএল সহ হেডল্যাম্প বাইকটির নজরকাড়া ডিজাইনে নতুন মাত্রা যোগ করেছে।

কনসেপ্ট মডেলটির মতোই SR450 গ্রে, ব্ল্যাক এবং রেড কলারে বেছে নেওয়া যাবে। আবার সেগমেন্টের প্রথম হিসেবে ফেয়ারিংয়ে এরো উইঙ্গলেট দেওয়া হয়েছে। সাথে রয়েছে কার্বন সেরামিক ব্রেক এবং ফুল সিস্টেম এগজস্ট। এতে রয়েছে একটি ৪৫০ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৫০ বিএইচপি শক্তি উৎপন্ন হবে।

SR450 মূলত KTM RC390-র সাথে পাঙ্গা নিতেই আনা হয়েছে। ফিচারগুলির প্রসঙ্গে বললে এতে রয়েছে এবিএস, ফুল এলইডি লাইটিং, এবং একটি বোল্ড রিডআউট সহ টিএফটি ডিসপ্লে। সিএফমোটো ভারতে স্পোর্টস বাইকটি লঞ্চ করবে কিনা, তা অবশ্য এখনও জানায়নি।

সঙ্গে থাকুন ➥