পুজোর বাজার কাঁপাতে এসে গেল Xtreme 160R Stealth Edition 2.0, Hero-র এই নয়া বাইকের ফিচার্স দেখে নিন

Avatar

Published on:

Hero Xtreme 160R Stealth Edition 2.0 Price

Hero MotoCorp এর সবচেয়ে জনপ্রিয় স্পোর্টি স্টাইলের মোটরসাইকেল হল Xtreme 160R। গত বছর ঠিক এই সময়ে নেকেড বাইকটির Stealth Edition বাজারে এসেছিল। আর তার এক বছর না কাটতেই আত্মপ্রকাশ করেছে এই স্টিলথ এডিশনটির দ্বিতীয় সংস্করণ অর্থাৎ Stealth Edition 2.0। স্বাভাবিকভাবেই নতুন মডেল থেকে বাইকপ্রেমীদের প্রত্যাশা অনেকটাই বেশি। নতুন Hero Xtreme 160R Stealth Edition 2.0 এর দাম রাখা হয়েছে ১,২৯,৭৩৮ টাকা। যা পূর্ববর্তী সংস্করণের থেকে ৫,৯৩২ টাকা বেশি।
এই অতিরিক্ত অর্থে বাইকটিতে কী আপডেট যোগ হল সেটা নিয়েই আজকের প্রতিবেদন।

নতুন রং যুক্ত হওয়া

Hero Xtreme Stealth Edition 2.0 সুন্দর ম্যাট ব্ল্যাক রঙের সাথে লঞ্চ হয়েছে। সামনের ফর্ক, ইঞ্জিনের সম্মুখভাগ, পিলিয়নের ফুট রেস্ট, গ্র্যাব রেল ও চাকার রিমে লাল রঙের আস্তরণ আকর্ষণীয় লুক এনেছে। বলা ভালো পূর্ববর্তী সংস্করণের তুলনায় এটি অনেক বেশি স্পোর্টি।

বডি প্যানেলের কাজ

স্টিলথ এডিশনের প্রথম সংস্করণের সঙ্গে দ্বিতীয় সংস্করণে বাইকটির শরীরে বেশিরভাগ প্যানেল অপরিবর্তিত রাখা হয়েছে। তবুও সামান্য কিছু নতুন পরিবর্তন চোখে পড়ে। প্রথমত এর ইঞ্জিনের সামনের অংশে নতুন গার্ড দেওয়া হয়েছে যা ইঞ্জিনকে সুরক্ষা দেওয়ার পাশাপাশি সৌন্দর্য প্রদান করে। তাছাড়াও বাইকটির সঙ্গে রয়েছে একজোড়া নাকেল গার্ড (Knuckle Guard)। এটিও অতিরিক্ত সেফটি পারপাসে ব্যবহৃত হবে।

নতুন ফিচার্স

আগের ভার্সনের মতো নতুনেও নেগেটিভ এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। তবে সবচেয়ে আকর্ষণীয় আপডেট হিসেবে স্মার্টফোন সংযুক্তিকরণ ব্যস্থা যুক্ত হয়েছে এতে। “হিরো কানেক্ট” অ্যাপের সাহায্যে ব্লুটুথ দ্বারা ফোনের সঙ্গে সংযুক্ত করা যাবে বাইকটি। এর ফলে জিও ফেন্সিং অ্যালার্ট, স্পিড অ্যালার্ট সহ মোট ৯ ধরনের সেফটি ফিচার্স যুক্ত হয়েছে এতে। তবে জিপিএস নেভিগেশন সিস্টেম এবং এসএমএস/কল অ্যালার্ট এর মত বৈশিষ্ট্যগুলি এবারও অনুপস্থিত।

এছাড়া, আগের মত এবারও বাইকটিকে চলার শক্তি যোগায় ১৬৩ সিসির সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। ৫ স্পিড গিয়ার বক্স যুক্ত এই ইঞ্জিনটি সর্বোচ্চ ১৫.২ পিএস শক্তি ও ১৪ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। বাকি বৈশিষ্ট্য ও পারফরমেন্স আগের মতই অপরিবর্তিত থাকছে। পরিশেষে এটা বলা যুক্তিযুক্ত যে 2.0 সংস্করণে দাম বৃদ্ধি ঘটলেও তা নতুন বৈশিষ্ট্যগুলির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। হিরো এক্সট্রিমের প্রতিদ্বন্দ্বীদের তালিকায় রয়েছে Bajaj Pulsar N160, TVS Apache RTR 160 4V, Suzuki Gixxer, Yamaha FZ-S।

সঙ্গে থাকুন ➥