Hero-র ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে Honda, আগস্টে বাইক ও স্কুটার উভয়ের বিক্রি বাড়ল

Avatar

Published on:

Honda Motorcycle and scooter India registers 7 Percent Sales growth

Honda Motorcycle and Scooter এর ব্যবসার শিকড় আমাদের দেশের মাটিতে কতটা গভীরে প্রবেশ করেছে তা অগাস্ট মাসের বিক্রির খতিয়ান থেকে স্পষ্ট। ২০২১ সালের আগস্টের তুলনায় গত মাসে তাদের বিক্রিবাটা বেড়েছে ৭%। গত বছরের আগস্টে ৪,৩১,৫৯৪টি বাইক ও স্কুটার বিক্রি করেছিল তারা। চলতি বছরের আগস্টে সেটা বেড়ে হয়েছে ৪,৬২,৫২৩ ইউনিট। স্বাভাবিকভাবেই ব্যবসার এই উন্নতিতে খুশির হওয়া হোন্ডার অন্দরমহলে। আবার দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সাথে ক্রমশ ব্যবধান কমাচ্ছে তারা। গত মাসে দুই সংস্থার মধ্যে বিক্রির ফারাক ১০০ ইউনিটেরও কম।

সামনে আর কয়েক দিনের মধ্যেই দুর্গাপুজো, ধনতেরাস ও দিওয়ালি সহ একগুচ্ছ আনন্দের সময় নিয়ে আসছে ফেস্টিভ সিজন। আর এই সময়ে স্বাভাবিকভাবেই অতিরিক্ত জিনিস সামগ্রী বিক্রি হয় আমাদের দেশে। তাই এই উৎসবের দিনগুলিতে দুই চাকার বিক্রি লক্ষণীয় ভাবে বাড়বে বলে হোন্ডা আশা করছে।

গত বছরের আগস্ট মাসে দেশীয় বাজারে ৪,০১,৪৮০ ইউনিট টু-হুইলার বিক্রি হওয়ার পাশাপাশি বিদেশের মাটিতে পাড়ি দিয়েছিল হোন্ডার ৩০,১১৪ টি বাইক ও স্কুটার। চলতি বছরের আগস্টে এই সংখ্যা দুটিতে ব্যাপকভাবে পরিবর্তন হয়েছে। দেশীয় বাজারে বিক্রি হওয়া দুই চাকার সংখ্যা বেড়ে হয়েছে ৪,২৩,২১৬ ইউনিট। আর এক্সপোর্ট হয়েছে ৩৯,৩৬০টি।

সম্প্রতি এদেশে লঞ্চ হওয়া CB300F নতুনভাবে হোন্ডাকে অক্সিজেন যুগিয়েছে। এই নতুন স্ট্রিটফাইটার মডেলটি বর্তমানে সংস্থার বিগউইং ডিলারদের কাছেই পাওয়া যায়। এছাড়াও বেশ কিছু মডেলের স্পেশাল এডিশনও লঞ্চ করেছে হোন্ডা। যেমন জনপ্রিয় স্কুটার অ্যাক্টিভা (Activa) মডেলটির প্রিমিয়াম এডিশনের পাশাপাশি ডিও (Dio) স্কুটারে স্পোর্টস এডিশন এবং সাইন (Shine) বাইকটিতে নতুন সেলিব্রেশন এডিশন যুক্ত হয়েছে।

এখন আরও বেশি সংখ্যক গ্রাহকদের আকৃষ্ট করার লক্ষ্যে হোন্ডা তার বিগউইং ডিলারের সংখ্যা বাড়াতে তৎপর হয়েছে। গতমাসেই নতুন দুটি এই রূপ ডিলারশিপ চালু করেছে তারা। একটি মহারাষ্ট্রে, আর অন্যটি উত্তরপ্রদেশের আজমগড়ে। বিগউইং থেকে CB 300F, CB 300R, H ‘ness CB 350, CB 350RS, CB 500X, CB 650R, CBR 1000RR-R এবং African Twin এই নয়টি মোটরসাইকেল বিক্রি হয়। এছাড়া সংস্থার সাধারণ শোরুমগুলি থেকে Activa, Activa 125, Dio এবং Grazia আর বাইকগুলির মধ্যে Hornet 2.0, X Blade, Unicorn, SP 125, Livo এবং CB 110 Deluxe উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥