Activa-র জনপ্রিয়তার উপর ভিত্তি করে ভারতে নতুন 125cc স্কুটার আনছে Honda, লঞ্চ 2023-এ

Avatar

Published on:

Honda New 125cc Scooter Launch in Next Year

বর্তমানে দেশের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। সংস্থাটি হালে ভারতে তাদের পোর্টফোলিও মজবুত করার লক্ষ্যে রুদ্ধশ্বাসে এগিয়ে চলেছে। বিভিন্ন সেগমেন্টে একের পর এক নতুন মডেল লঞ্চ করে চলেছে সংস্থাটি। এবারে আরও দুটি মোটরসাইকেল বাজারে আনার কথা নিশ্চিত করলেন সংস্থার এমডি এবং সিইও আতসুশি ওগাটা। তবে মোটরসাইকেল দুটির বিষয়ে এর চাইতে বেশি কিছুই জানায়নি এইচএমএসআই। অনুমান করা হচ্ছে একটি ১৬০ সিসি সেগমেন্টের হলেও, অপরটি হবে ৩০০-৩৫০ সিসির। দুটি মডেলই ১ এপ্রিল,২০২৩-এ BS6 নির্গমন বিধির দ্বিতীয় সংস্করণ লাগু হওয়ার আগেই লঞ্চ হবে বলেই মনে করা হচ্ছে।

ওগাটা আরও বলেছেন, তারা একটি নতুন ১২৫ সিসি স্কুটার লঞ্চ করবেন। সেটি আগামী অর্থবর্ষে বাজারে আনা হবে। এখন Activa ও Grazia – এই দুটি ১২৫ সিসি স্কুটার বিক্রি করে হোন্ডা। অনুমান করা হচ্ছে আসন্ন মডেলটি হতে পারে Activa-র আরও আধুনিক ভ্যারিয়েন্ট। যেটি Suzuki Avenis ও TVS Ntorq 125-এর মতো স্টাইলিশ প্রতিপক্ষদের সাথে প্রতিদ্বন্দ্বীতা করতে আনা হবে।

সম্প্রতি হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া তাদের Activa Premium Edition লঞ্চ করেছে। যার এক্স-শোরুম মূল্য ৭৫,০০০ টাকা। Activa 6G-র উপর ভিত্তি করে প্রিমিয়াম এডিশনটি ম্যাট মার্শাল গ্রীন মেটালিক, পার্ল সাইরেন ব্লু, এবং ম্যাট সংগ্রিয়া রেড মেটালিক কালার স্কিমে হাজির হয়েছে। প্রতিটি সাথে সোনালী রঙের হাইলাইট নজরে পড়ার মতো। সাথে বাদামি রঙের সিট কভার এবং ঝাঁ-চকচকে ব্রাউন ইনার বডি অপূর্ব শোভা বাড়িয়েছে।

Activa Premium Edition-এ রয়েছে ১০৯.৫১ সিসি, ৪-স্ট্রোক, এয়ার কুল্ড, SI ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৭.৮ বিএইচপি শক্তি এবং ৮.৮৪ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে উপস্থিত চিরাচরিত ফ্রন্ট টেলিস্কোপিক ফর্ক এবং ৩-স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং লোডেড রিয়ার সাসপেনশন ইউনিট। এতে দেওয়া হয়েছে ১৩০ মিমি ফ্রন্ট এবং রিয়ার ড্রাম ব্রেক। ১২ ইঞ্চি ফ্রন্ট এবং ১০ ইঞ্চি রিয়ার হুইলের সাথে সংযুক্ত যথাক্রমে ৯০/৯০ ও ৯০/১০০ সেকশন টায়ার।

আবার হোন্ডা সম্প্রতি ভারতের বেস্ট সেলিং ১২৫ সিসি বাইক Shine এর Celebration Edition লঞ্চ করেছে। যা দুটি নতুন কালার নিয়ে এসেছে – ম্যাট স্টিল ব্ল্যাক মেটালিক এবং ম্যাট সাংগ্রিয়া রেড মেটালিক। এর ড্রাম এবং ডিস্ক ভ্যারিয়েন্ট দুটির মূল্য যথাক্রমে ৭৮,৮৭৮ টাকা ও ৮২,৮৭৮ টাকা (এক্স-শোরুম)। আবার আগস্টে হোন্ডা তাদের জনপ্রিয় স্কুটার Dio-র Sports Edition লঞ্চ করেছে। এটি আকর্ষণীয় স্টাইল ও ঝলমলে রঙের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥