HomeBikeKTM 390 Adventure নাকি Zontes 350T? পাহাড়-জঙ্গল চষে বেড়াতে কোন বাইক বেশি...

KTM 390 Adventure নাকি Zontes 350T? পাহাড়-জঙ্গল চষে বেড়াতে কোন বাইক বেশি উপযুক্ত

পাহাড়-জঙ্গল চষে বেড়াতে দেশের যুব সমাজ অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেলের দিকে বর্তমানে অধিক আকৃষ্ট হচ্ছে। যেই সুযোগের সদ্ব্যবহার করতে হাতছাড়া করছে না কোম্পানিগুলি। গত বছর জন্টিস (Zontes) হায়দ্রাবাদের আদিশ্বর অটোর রাইড ইন্ডিয়া (AARI)-এর হাত ধরে ভারতে তাদের একাধিক মডেলের মধ্যে সংশ্লিষ্ট সেগমেন্টে 350T বাইকটিও লঞ্চ করেছে। বাজারে যার মূল প্রতিপক্ষ হিসাবে রয়েছে KTM 390 Adventure। এই প্রতিবেদনে মোটরসাইকেল দুটির তুলনামূলক আলোচনা রইল।

KTM 390 Adventure vs Zontes 350T ডিজাইন

390 Adventure মোটর বাইকটি দেখেই অনুমান করা যায় যে এটি কেটিএম পরিবারের সদস্য। কারণ এতে রয়েছে শার্প ডিজাইন এবং পেইন্ট স্কিম। তবে স্লিম ডিজাইনের কারণে বাইকটির রোড প্রেজেন্স Zontes 350T-র চাইতে কম। জন্টিসের মডেলটি আকারে অনেকটাই বড়। অনন্য ডিজাইনের কারণে রাস্তা দিয়ে চললে এটি অধিক মানুষের নজর কাড়ে।

KTM 390 Adventure vs Zontes 350T ফিচার্স

390 Adventure টিএফটি ডিসপ্লে, ট্রাকশন কন্ট্রোল, সুইচেবল রিয়ার এবিএস, ট্রাকশন কন্ট্রোল এবং বাই-ডিরেকশনাল কুইক শিফ্টারের জন্য অফ-রোড মোড সহ এসেছে। অন্যদিকে, Zontes 350T-র ফিচারের তালিকায় উপস্থিত একটি টিএফটি স্ক্রিন, যা আকারে ছোট বটে, তবে একটি ফোন স্ক্রিনের যাবতীয় সুবিধা এতে রয়েছে। এছাড়া এতে দেওয়া হয়েছে কিলেস ইগনিশন, রিয়ার সিট রিলিজ এবং একটি ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন।

KTM 390 Adventure vs Zontes 350T স্পেসিফিকেশন এবং দাম

Zontes 350T-তে রয়েছে একটি ৩৪৮ সিসি ইঞ্জিন। যা থেকে ৩৮.৮ এইচপি শক্তি এবং ৩২.৮ এনএম টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে, KTM 390 Adventure-এ উপস্থিত একটি ৩৭৩ সিসি ইউনিট। এর ৬-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৪৩.৫ এইচপি শক্তি এবং ৩৭ এনএম টর্ক পাওয়া যায়। 350T-র দাম ৩.৪৭ লক্ষ টাকা, যেখানে 390 Adventure-এর মূল্য ৩.৩৫ লক্ষ টাকা। দুটি মডেলের দাম এক্স-শোরুম প্রাইস অনুযায়ী।

RELATED ARTICLES

Most Popular