নতুন বাইক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করল KTM, তৈরি হবে ভারতেই

Avatar

Updated on:

KTM 390 Endura & Adventure Rally Variant Spotted Testing

KTM 390-এর নতুন প্রজন্মের মডেলের স্পাই ছবি এবার অনলাইনে ঘুরে বেড়াতে দেখা গেল। এদিকে বর্তমানে ইউরোপের বাজারে বাইকটির Rally এবং Enduro ভার্সনের ট্রায়াল চালাচ্ছে কেটিএম (KTM)। যা দেখে এগুলিকে মোটেই অ্যাক্সেসরিজড ভার্সন বলে মনে হচ্ছে না। বরং মনে হচ্ছে এটি আগাগোড়া একটি নতুন মডেল।

KTM 390 Enduro এবং Adventure Rally ডিজাইন ও স্পেসিফিকেশন

ডিজাইনের প্রসঙ্গে বললে টেস্ট মডেলটি দেখতে র‍্যালি মোটরসাইকেলের ন্যায়। এতে রয়েছে একটি উঁচু হেডল্যাম্প, একটি বড় এবং লম্বা উইন্ডস্ক্রিন এবং একটি উঁচু ফেন্ডার। এর হেডল্যাম্পটি টুইন পড এলইডি যুক্ত। এটি একটি টুইন-টিএফটি স্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আসতে পারে।

আবার র‍্যালি মডেলটির চাইতে এন্ডুরা ভার্সন বেশি উন্নত। এটি যৎসামান্য বডি প্যানেল যুক্ত। এছাড়া রয়েছে স্ট্রেইটফরওয়ার্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি এলইডি হেডলাইট। হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে সামান্য কিছু পরিবর্তন নজরে পড়বে। যেমন সামনে ২১ ইঞ্চি ও পেছনে ১৯ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে।

এছাড়া ওয়্যার স্পোক হুইলের সাথে উন্নত সাসপেনশন, চ্যাসিস, চওড়া টায়ার এবং আপডেটেড সুইং আর্ম সহ আসবে বাইকটি। ফলে এবড়ো খেবড়ো রাস্তা অনায়াতে পাড় করতে সক্ষম হবে এটি। তবে এর ইঞ্জিন স্পেসিফিকেশন সম্পর্কে মুখ খোলেনি কেটিএম।

KTM 390 Enduro এবং Adventure Rally লঞ্চের সময়সূচি

KTM 390 Adventure Enduro এবং Rally বাইক জোড়া খুব সম্ভবত এদেশে বাজাজের চাকানের কারখানায় তৈরি হবে। প্রাথমিক পর্যায়ে এটি বিদেশের মাটিতে তৈরি হতে পারে। তবুও জানানো হয়েছে বাইকটি এদেশেই নির্মাণ করা হবে। শীঘ্রই এটি ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥