Yamaha R15 এখন আরও আকর্ষণীয়, নতুন মডেলে কতটা বদল হল? জেনে নিন বিস্তারিত

Avatar

Published on:

New Yamaha R15M launched India

ইয়ামাহা (Yamaha) তাদের মোটরসাইকেলের সমস্ত সম্ভার ঢেলে সাজাচ্ছে। সংস্থাটি এদেশে গতকালই চারটি মোটরবাইকের নতুন ভার্সন লঞ্চ করেছে। যেগুলি হল – FZ-X, MT-15, FZ-S ও R15। এগুলিতে নতুন কালার অপশন এবং ফিচার যোগ হয়েছে। মডেলগুলির মধ্যে সবার ওপরে থাকা Yamaha R15M-এর পরিবর্তনের তালিকাটি বেশ লম্বা চওড়া নতুন মডেলে কতটা বদল হল? জেনে নিন বিস্তারিত

নতুন টিএফটি স্ক্রিন

ইয়ামাহা আর১৫এম-এর সর্বাধিক তাৎপর্যপূর্ণ ফিচার হিসেবে যোগ হয়েছে নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এটি হল একটি টিএফটি ক্লাস্টার। যা আগেকার মডেলের এলসিডি ইউনিটের চাইতে আরও আধুনিক। কারণ এটি ডে ও নাইট মোড সমর্থন করে। আবার ব্লুটুথ কানেক্টিভিটি সহ এতে উপলব্ধ এসএমএস এবং কল অ্যালার্ট। তবে আফসোস যে এতে এখনও টার্ন বাই টার্ন নেভিগেশন ফিচারটি অনুপস্থিত। যা ইতিমধ্যেই উক্ত সেগমেন্টের একাধিক স্পোর্টস বাইক দেখতে পাওয়া যায়।

কসমেটিক আপডেট

ডিজাইনে তেমন বিশেষ কিছু আপগ্রেড দেওয়া হয়নি। তাই আগের মতোই একটিমাত্র কালার অপশনে মিলবে বাইকটি। যার মূল্য – ১,৯৩,৯০০ টাকা। বলা হয়েছে, নতুন মডেলটিতে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে এলইডি টার্ন ইন্ডিকেটর দেওয়া হয়েছে। আগের চাইতে এর লুক শার্প এবং স্লিক করা হয়েছে। আবার হ্যালোজেন টার্ন ইন্ডিকেটর বদলে নয়া মডেলে দেওয়া হয়েছে এলইডি ইউনিট।

নতুন দাম

2023 Yamaha R15M-এর দাম আগের থেকে ২,৫০০ টাকা বাড়িয়ে ১,৯৩,৯০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। মূল্যে এই বৃদ্ধির জন্য মোটরসাইকেলটিতে অতিরিক্ত ফিচার হিসেবে যুক্ত হয়েছে একটি নতুন টিএফটি স্ক্রিন, এবং এলইডি টার্ন ইন্ডিকেটর।

আবার ইঞ্জিনটি ওবিডি-২ নির্গমন বিধি পালন করে এসেছে। এর ১৫৫ সিসি ফুয়েল ইঞ্জেকটেড, ৪-স্ট্রোক, SOHC, ৪-ভাল্ভ মোটর থেকে ১০,০০০ আরপিএম গতিতে ১৮.১৪ বি এইচ পি শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ১৪.২ এনএম টর্ক উৎপন্ন হবে। গিয়ার বক্সের দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে ৬-স্পিড ইউনিট সহ একটি স্লিপার ক্লাচ এবং কুইক শিফ্টার।

সঙ্গে থাকুন ➥