লাখ নয়, এবার 20,000 টাকায় কিনতে পারবেন Royal Enfield Classic, কীভাবে

Avatar

Published on:

Royal Enfield Classic 350 on rs 20000 Down Payment

দীর্ঘদিন ধরে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর বেস্ট-সেলিং মডেলের তকমা ধরে রেখেছে Classic 350। গত বছর সংস্থার উন্নত ‘J’ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে বাজারে এসেছে বাইকটির নয়া মডেল। এতে রয়েছে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ২০.২ এইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। ১৯৫ কেজি ওজনের বাইকটির চ্যাসিস হল টুইন ডাউনটিউব কনফিগারেশন যুক্ত। Royal Enfield Classic 350 যদি মাসিক কিস্তিতে কিনতে চান তবে এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

উচ্চমূল্য হওয়ার কারণে রয়্যাল এনফিল্ডের টু-হুইলার কেনার স্বাদ থাকলেও অনেকেই পিছপা হন। ফলে অগত্যা ইএমআই-তে কেনার বিকল্প পথ বেছে নিতে হয়। তবে এক্ষেত্রে ক্রেতাদের মনে সবচেয়ে বড় যেই প্রশ্নটি দেখা দেয়া, তা হল কত টাকা ডাইনপেমেন্ট করতে হবে? মাসিক কিস্তির পরিমাণই বা কত পড়বে? এইসব কিছু নিয়ে এই প্রতিবেদনে আলোচনা রইল।

বাজারে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – সিঙ্গেল চ্যানেল এবিএস এবং ডুয়েল চ্যানেল এবিএস। প্রথমটির অন-রোড মূল্য ২,১০,৭১৬ টাকা। ডুয়েল চ্যানেল এবিএস মডেলটি আবার চারটি কালার স্কিমে বেছে নেওয়া যায় – হ্যালিকন সিরিজ, সিগন্যাল সিরিজ, ডার্ক সিরিজ ও ক্রোম সিরিজ। এদের অন-রোড প্রাইস যথাক্রমে ২,২০,৫৫৮ টাকা, ২,৩৩,২১০ টাকা, ২,৪১,১৯৭ টাকা ও ২,৪৫,৩০৬ টাকা।

লোন পরিশোধের সময়সীমা ৩ বছর এবং সুদের হার ১০% (ব্যাঙ্ক বিশেষে আলাদা হতে পারে) ধরে একটি সম্ভাব্য তালিকা নিয়ে আলোচনা করা হলো। ক্লাসিকের সিঙ্গেল চ্যানেল এবিএস মডেলটির ক্ষেত্রে ২০,০০০ টাকা ডাউনপেমেন্ট করলে মাসিক কিস্তির পরিমাণ পড়বে ৬,১৫৪ টাকা। আবার হ্যালিকন সিরিজের জন্য প্রথমে ২২,০০০ টাকা দিলে মাসে মাসে ৬,৪০৭ টাকা ইএমআই গুনতে হবে।

অন্যদিকে সিগনাল সিরিজের ক্ষেত্রে ২৩,০০০ টাকা ডাউনপেমেন্ট করলে প্রতিামাসে ৬,৭৮৩ টাকা কাটা হবে। ডার্ক সিরিজের ক্ষেত্রে ২৪,০০০ টাকার ডাউনপেমেন্টে ইএমআই-এর অঙ্ক দাঁড়াবে ৭,০০৮ টাকা। সর্বশেষ মডেল ক্রোম সিরিজের ক্ষেত্রে ২৫,০০০ টাকা দিলে মাসিক কিস্তি গুনতে হবে ৭,১০৯ টাকা।

সঙ্গে থাকুন ➥