এই মুহূর্তের সবচেয়ে বড় খবর, Royal Enfield এর প্রথম ইলেকট্রিক বাইকের ছবি প্রকাশ্যে

Avatar

Published on:

Royal Enfield First Electric Bike Picture Leaked

ইলেকট্রিক টু-হুইলারের প্রতি মানুষের উন্মাদনা উত্তরোত্তর বাড়তে দেখে কোম্পনিগুলিও সে পথে ঝাঁপাচ্ছে। তেমনই গুরুগম্ভীর আওয়াজে পথচারীদের উন্মাদনায় ভরিয়ে তোলা Bullet-এর নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-ও সে পথের পথিক হতে চলেছে। এবার চেন্নাইয়ের সংস্থাটিও ব্যাটারি চালিত বাইকের বাজারে পা রাখবে। এবারে তাদের ইলেকট্রিক মোটরসাইকেলের প্রোটোটাইপ মডেলের ছবি ফাঁস হয়েছে। এটি ২০২৪-এর শেষ অথবা ২০২৫-এর শুরুতেই উন্মোচন করা হবে বলে অনুমান করা হচ্ছে। এমনকি আসন্ন মোটরসাইকেলটির বিস্তারিত তথ্যও অনলাইনে প্রকাশ হয়েছে।

স্পাই ছবিতে দেখা গিয়েছে রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেলটি একটি নিও রেট্রো ডিজাইনের। নমুনা মডেলটির কোড নাম রাখা হয়েছে – ‘Electric01’। বর্তমানে এটি নির্মাণের প্রাথমিক পর্যায়ে রয়েছে। সময়ের সাথে এতে বিভিন্ন পরিবর্তন নজরে পড়তে পারে। শুরুতে বাইকটির সামনে একটি গির্ডার ফর্ক সাসপেনশন, ডিস্ক ব্রেক ও অ্যালয় হুইল দেওয়া হতে পারে। আবার পেছনে একটি মোনোশক সাসপেনশন থাকতে পারে।

আশা করা হচ্ছে, বাইকটিতে উচ্চ পর্যায়ের ফিনিশিং দেওয়া হবে। আকর্ষণীয় ভাবে গড়ে তুলতে এতে নিও-ভিন্টেজ অথবা ক্লাসিক স্টাইলিং ফুটিয়ে তোলা হতে পারে। সূত্রের খবর, RE Electric01-এ দেওয়া হতে পারে একটি গোলাকৃতির হেড ল্যাম্প এবং প্রথাগত ফুয়েল ট্যাঙ্ক। এটি সংস্থার দুই ফ্রেম যুক্ত টিউব প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে।

প্রসঙ্গত, এই ইলেকট্রিক বাইকটি ছাড়াও রয়েল এনফিল্ড বর্তমানে আরও একাধিক মডেলের উপর কাজ করছে। যার মধ্যে ৬৫০ সিসির দুটো মোটরসাইকেল রয়েছে। আবার তারা নতুন ৪৫০ সিসির Himalayan তৈরিতেও হাত লাগিয়েছে।

সঙ্গে থাকুন ➥