HomeBikeআবির্ভাবেই বাজিমাত! নতুন Royal Enfield Hunter 350 এর বিক্রি Classic 350-কে প্রায়...

আবির্ভাবেই বাজিমাত! নতুন Royal Enfield Hunter 350 এর বিক্রি Classic 350-কে প্রায় ছুঁয়ে ফেলল

Royal Enfield আগস্টে বিপুল প্রত্যাশা নিয়ে ভারতে Hunter 350 রোডস্টার মোটরসাইকেল লঞ্চ করেছিল। এখনও পর্যন্ত সংস্থার সবচেয়ে হালকা ও সাশ্রয়ী মূল্যের বাইক এটি। ডিজাইন ও পারফরম্যান্সে ইতিমধ্যেই ভারতীয় যুবসম্প্রদায়ের মধ্যে যথেষ্ট নাম করে ফেলেছে Hunter 350। রেট্রো, মেট্রো ও মেট্রো রেবেল ভ্যারিয়েন্টে আসা এই বাইকের দাম ১.৪৯ লাখ থেকে শুরু হয়ে ১.৬৯ লাখ টাকা পর্যন্ত‌।

Hunter 350 নিয়ে বাইকপ্রেমীদের মধ্যে কতটা আগ্রহ জন্মাচ্ছে, তা প্রথম মাসের বিক্রির পরিসংখ্যান থেকেই স্পষ্ট‌ গত মাসে ভারতে ১৮,১৯৭ ইউনিট বিক্রি হয়েছে হান্টারের। তুলনাস্বরূপ, সংস্থার জনপ্রিয়তম মডেল Classic 350 বিক্রি হয়েছে ১৮,৯৯৩টি। বিক্রির ব্যবধান মাত্র ৭৯৬ ইউনিট। অর্থাৎ রয়্যাল এনফিল্ডের সর্বাধিক বিক্রিত মোটরসাইকেলকে সেয়ানে সেয়ানে টক্কর দিতে পেরেছে নতুন হান্টার। আগস্টের দ্বিতীয় সপ্তাহে বাজারে এসেও, রয়্যাল এনফিল্ডের দ্বিতীয় বেস্ট সেলিং মডেলে পরিণত হয়েছে এটি।

J প্ল্যাটফর্মের উপর নির্মিত সাবেকিয়ানায় মোড়া এই বাইকটির প্রাণভ্রোমরা হল ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। যা সর্বোচ্চ ২০ এইচপি ক্ষমতা ও ২৭ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সাথে রয়েছে পাঁচ ধাপ যুক্ত ম্যানুয়াল ট্রান্সমিশন বক্স। বাইকটির দৈর্ঘ্য ২০৫৫ মিমি ও প্রস্থ ৮০০ মিমি। উচ্চতায় প্রায় ১০৫৫ মিমি। হুইলবেসটি ১৩৭০ মিমি দীর্ঘ।

রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ আটটি কালার অপশনে উপলব্ধ। রেট্রো সংস্করণের ক্ষেত্রে মিলবে ফ্যাক্টরি ব্ল্যাক ও ফ্যাক্টরি সিলভার রং। মেট্রো ভ্যারিয়েন্টে রয়েছে ড্যাপার হোয়াইট, ড্যাপার অ্যশ এবং ড্যাপার গ্রে রংয়ের প্রলেপ। আর টপ সংস্করণ মেট্রো রেবেল পাওয়া যাবে রেবেল ব্ল্যাক, রেবেল ব্লু, রেবেল রেড রঙে।

বাইক ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম পেয়েছে। সামনের ও পিছনের উভয় চাকাতেই যথাক্রমে ৩০০ মিমি ও ২৭০ মিমি ব্যাসের ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ট্রিপার নেভিগেশন সিস্টেম সহ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, দ্বিখন্ডিত গ্র্যাব রেল, গোলাকৃতি এলইডি টেল লাইট ও কালো রঙের অ্যালয় হুইল।

৪১ মিমি টেলিস্কোপিক ফর্ক ও গ্যাস চার্জড টুইন শক অ্যাবজর্ভার যুক্ত সাসপেনশন সিস্টেম সমৃদ্ধ হান্টার ৩৫০ আগামী দিনে বিক্রির পরিসংখ্যানে ক্লাসিক ৩৫০ কেও ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এর অন্যতম প্রধান কারণ হলো এটি সমস্ত ধরনের আধুনিক বৈশিষ্ট্য যুক্ত সবচেয়ে কম দামি ও হালকা মডেল হওয়ায় বিপুল সংখ্যক গ্রাহকের সুদৃষ্টিতে রয়েছে।

RELATED ARTICLES

Most Popular