লঞ্চের পর থেকেই বাজার কাঁপাচ্ছে, Royal Enfield Hunter 350 যে পাঁচ কারণে সবার মনে ধরেছে

Avatar

Published on:

Royal Enfield Hunter 350 becomes successful for Top 5 reasons

আগস্টে ভারতের বাজারে লঞ্চ হয়েছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর অন্যতম সাশ্রয়ী মূল্যের মোটরসাইকেল Hunter 350। রেট্রো-থিমের মোটরসাইকেলটি বর্তমানে বুলেটের পর সংস্থার সবচেয়ে সস্তার মডেল। রোডস্টার বাইকটি লঞ্চের পরই গ্রাহকদের হৃদয় জিতে নিয়েছে। বহু ব্যবহারকারীর মতে এতে রয়্যাল এনফিল্ডের চিরাচরিত ঘরানা অনুপস্থিতি থাকলেও বাইক হিসেবে এর জুড়ি মেলা ভার। আর সম্ভবত সে কারণেই প্রতিমাসে বিক্রি বেড়েই চলেছে Royal Enfield Hunter 350-র। আগস্টে এর বেচাকেনা হয়েছিল ১৮,১৯৭ ইউনিট। সংস্থার বেস্ট সেলিং মডেল Classic 350 এর চেয়ে মাত্র ৭৯৬ ইউনিট বেশি। হান্টার বাজারে আসার পরই কীভাবে এত জনপ্রিয় হল, তার পাঁচটি কারণ তা সবিস্তারে এই প্রতিবেদনে তুলে ধরা হল।

Royal Enfield Hunter 350 দাম

ভারতের বাজারে Royal Enfield Hunter 350-র রেট্রো মডেলটির দাম ১,৪৯,৯০০ টাকা, মেট্রো ভ্যারিয়েন্টের মূল্য ১,৬৩,৯০০ টাকা এবং টপ-এন্ড মেট্রো রেবেল কিনতে খরচ হয় ১,৬৮,৯০০ টাকা (এক্স-শোরুম)। দামের বিচারে এটি Classic 350 ও Meteor 350-র চাইতে অনেকটাই সস্তা। এদেশে বাইকটির মূল প্রতিপক্ষ বলতে TVS Ronin।

Royal Enfield Hunter 350 ডিজাইন

এত সংখ্যক মানুষ যে কারণে Hunter 350 কিনছেন তার প্রধান কারণ এর নজরকাড়া রেট্রো ডিজাইনের সাথে আধুনিকতার ছোঁয়া। এতে উপস্থিত গোলাকৃতি হ্যালোজেন হেডল্যাম্প, সার্কুলার এলইডি টেলল্যাম্প, স্প্লিট গ্র্যাবরেল এবং সিট, ১৭ ইঞ্চি অ্যালয় হুইল।

Royal Enfield Hunter 350 ইঞ্জিন

রয়্যাল এনফিল্ডের সবচেয়ে হালকা বাইক হল Hunter 350। যাতে রয়েছে ডাবল ক্রেডেল চেসিস এবং রিফাইন্ড ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, SOHC এয়ার এবং ওয়েল কুল্ড ইঞ্জিন। যা ভারতীয় আবহাওয়ায় একজন রাইডারকে সেরা রাইডিংয়ের অভিজ্ঞতা দেয়। বাইকটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১১৫ কিমি এবং আরগোনমিক্সের কারণে বহু ক্রেতার অন্যতম পছন্দ হয়ে উঠেছে এটি।

Royal Enfield Hunter 350 লভ্যতা

চেন্নাইয়ের সংস্থাটির ভারতের প্রায় সকল রাজ্যেই জোরালো উপস্থিতি রয়েছে। ফলে দেশের যেকোন প্রান্তের মানুষ ইচ্ছে করলেই নিকটবর্তী সংস্থার শোরুম এগিয়ে Hunter 350 কিনতে পারেন। আবার Jawa, Yezdi ও Honda BigWing-এর মতো বিক্রির পরবর্তী পরিষেবা পেতে বিশেষ ঝক্কি পোহাতে হয় না গ্রাহকদের। বর্তমানে বুকিং করার পর মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই বাইকটি ডেলিভারি করছে রয়্যাল এনফিল্ড।

Royal Enfield Hunter 350 ফিচার

Hunter 350-এর গুরুত্বপূর্ণ ফিগারের মধ্যে রয়েছে গুগল চালিত টার্ন-বাই-টার্ন নেভিগেশন সিস্টেম, একটি ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম সহ সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ৩০০ মিমি ও ২৭০ মিমি ডিস্ক ব্রেক, একটি ডিজিটাল অ্যানালগ মিটার কনসোল সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

সঙ্গে থাকুন ➥