রোড প্রেজেন্স মারাত্মক! লঞ্চের আগে ফের 650 cc-র Royal Enfield Super Meteor ক্রুজারের দর্শন মিলল

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 spied testing

Hunter 350-র পর এবারে প্রখ্যাত ক্রুজার মোটরবাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর নজর বড় ইঞ্জিনের দিকে। এবারে সংস্থা Meteor 350-এর বড় ভাই Super Meteor 650-কে বাজারে এনে বেশি ডিসপ্লেসমেন্টের বাইক পছন্দ, এমন গ্রাহকদের মন জিততে চাইছে। ভারতের রাস্তায় ঘনঘন ট্রায়াল, তাড়াতাড়িই বাইটির লঞ্চকেই ইঙ্গিত করে। খুব সম্প্রতি Royal Enfield Super Meteor 650 ফের একবার রাস্তায় স্বমহিমায় চলতে দেখা গিয়েছে। এর ফলে ক্রুজার বাইকটির স্পেসিফিকেশন সম্পর্কে বেশ কিছু তথ্য আমাদের সামনে এসেছে। আসুন সেগুলি সবিস্তারে জেনে নেওয়া যাক।

ট্রায়াল মডেলটি দেখে অনুমান করা হচ্ছে এটি প্রোডাকশনের জন্য চূড়ান্ত মডেল। রোড প্রেজেন্স মারাত্মক। বড় চেহারা। ডিজাইনের দিক থেকে অনেকাংশেই ছোট ভাই Meteor 350-এর সাথে সাদৃশ্য রয়েছে। তবে Meteor 650 বেশ কিছু নতুন ফিচার সহ হাজির হবে। সাবেকিয়ানা ধরে রাখতে এর সমস্ত লাইট গোলাকৃতির দেওয়া হয়েছে। যেমন টার্ন ইন্ডিকেটর, রিয়ার টেইল ল্যাম্প এবং হেড ল্যাম্প প্রতিটি গোলাকার। পেছনের টায়ার বেশ চওড়া, দেখে মনে করা হচ্ছে এটি ১৫০ সেকশনের।

Super Meteor 650-এর এগজস্টটি পি-শ্যুটার ডিজাইনের। তাই এ থেকে বেশ গুরুগম্ভীর শব্দ নির্গত হবে বলেই মনে করা হচ্ছে। ইঞ্জিনের কেসিংটি ম্যাট ব্ল্যাক ফিনিশিং। সংস্থার 650 Twins এর মতো এতে ৬৪৮ সিসি ফুয়েল ইনজেক্টেড, ফোর স্ট্রোক, প্যারালাল টুইন এয়ার কুল্ড ইঞ্জিন থাকবে। যা থেকে সর্বোচ্চ ৪৭ এইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে থাকবে ৬-টি গিয়ার। সাথে স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ।

রিপোর্টে বলা হয়েছে, আসন্ন Royal Enfield Super Meteor 650-এর ইঞ্জিন নতুনভাবে টিউন করা হবে। ১০০ কিমি/ঘন্টার বেশি গতিতেও ইঞ্জিনটি কম্পন মুক্ত থাকবে বলেই দাবি করা হয়েছে। ফলে ক্রুজিংয়ের পূর্ণ স্বাদ পাওয়া যাবে এতে। তবে বাইকটি Meteor 350-এর চ্যাসিসের ওপর ভিত্তি করে আসবে কিনা, সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। সূত্রের খবর, Super Meteor-এর ওজন Continental GT 650-এর চাইতে ৮০ কেজি বেশি হবে। যদিও সে সম্পর্কে এখনও কোনো নিশ্চিত বার্তা মেলেনি। এ বছরের শেষে বা আগামী বছরের প্রথমে লঞ্চের সম্ভাবনা।

সঙ্গে থাকুন ➥