সুপারবাইকের মতো দুর্ধর্ষ দেখতে, জবরদস্ত ফিচার্স নিয়ে লঞ্চ হল নতুন স্কুটার, এ দেশে আসবে কবে

Avatar

Published on:

SYM MMBCU Scooter Launched in China

তাইওয়ানের টু-হুইলার নির্মাতা SYM বরাবরই দুর্ধর্ষ ডিজাইনে ও জবরদস্ত পারফরমেন্সযুক্ত মডেল লঞ্চ করার ব্যাপারে সিদ্ধহস্ত। ঠিক একই ধারা অনুসরণ করেই সম্প্রতি SYM এর হাত ধরে চীনের মাটিতে পা রেখেছে এক অভাবনীয় ডিজাইনের স্কুটার। যার নামকরণ হয়েছে MMBCU। স্কুটারটির বডি প্যানেল ও ডিজাইন কল্পবিজ্ঞানের সিনেমা বা নির্দিষ্ট করে বললে হলিউডের প্রিডিয়েটর সিরিজে থেকে অনুপ্রাণিত।

SYM MMBCU এর চারপাশে রয়েছে অন্য ধরনের শার্প বডি প্যানেল। ধারযুক্ত অ্যাপ্রন এর মাঝে এলইডি হেডলাইট অবস্থান করছে। দু’পাশে এয়ার ভেন্ট। তবে সাইডের বডি প্যানেলগুলির কাজ যথেষ্টই কম। সাথে রয়েছে একটানা লম্বা সিট। ফ্লোটিং ইন্ডিকেটর ও বুমেরাং আকৃতির এলইডি টেললাইটের মতো ইউনিক এলিমেন্ট স্কুটারের আকর্ষণ আরও বাড়িয়ে তুলেছে। স্টাইলের নিরিখে অনেকেই Kawasaki Ninja H2 এর সাথে মিল খুঁজে পাচ্ছেন।

SYM MMBCU এর ইঞ্জিন স্পেসিফিকেশন সম্পর্কে এখনো পর্যন্ত কিছু স্পষ্ট করে কিছু বলা হয়নি। তবে স্কুটারের অন্যান্য দিকগুলির মতো পারফরম্যান্সও চমকপ্রদ বলে আশা করা যায়। এতে ১৫৮ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হতে পারে। যা সর্বাধিক ১৫ পিএস পাওয়ার ও ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক পিছনে ও মনোশক অ্যাবজর্ভার সহযোগে এসেছে।

উভয় চাকায় ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস বর্তমান। রয়েছে ট্রাকশন কন্ট্রোল সিস্টেমের মতো অত্যাধুনিক বৈশিষ্ট্য। ১৩ ইঞ্চির অ্যালয় হুইল যুক্ত এই স্কুটারের ওজন (কার্ব) ১৩৬ কেজি। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সাইলেন্স স্টার্ট, আইডেল ইঞ্জিন কাট অফ, ইউএসবি চার্জিং পোর্ট, ২৮ লিটারের বুট স্টোরেজ এমনকি ছোট বোতল রাখার মতো অতিরিক্ত একটি জায়গা দেওয়া হয়েছে। তাইওয়ানের সংস্থাটি ভারতে ব্যবসা করে না। তাই স্কুটারটি এখানে লঞ্চ হবে কিনা, সে নিয়ে কোনও নিশ্চয়তা নেই।

সঙ্গে থাকুন ➥