HomeBikeকে বলেছে ভাল স্পোর্টস বাইক কিনতে ঘটিবাটি বেচতে হবে! R15, Apache, Pulsar,...

কে বলেছে ভাল স্পোর্টস বাইক কিনতে ঘটিবাটি বেচতে হবে! R15, Apache, Pulsar, আপনার জন্য আছে তো

ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক এখন তরুণ প্রজন্মের অন্যতম পছন্দের। এই ধরনের বাইকগুলির শার্প লুক ও রোড প্রেজেন্সের জন্য যে কাউকে আকৃষ্ট করে। এই জাতীয় মোটরসাইকেলে যে মোটরস্পোর্ট রেসিংয়ের কিছুটা বাস্তবিক সাধ মেলে, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই আপনি যদি এই জাতীয় মোটরসাইকেল কেনার পরিকল্পনা করে থাকেন এবং বাজেট ৩ লক্ষ টাকা হয়ে থাকে, তবে এই প্রতিবেদনটি আপনার জন্য। এখানে ওই প্রাইস রেঞ্জের মধ্যে পাঁচটি সেরা ফেয়ার্ড স্পোর্টস বাইকের খোঁজ রইল।

Yamaha YZF R15 V4

তালিকার প্রথমেই রয়েছে Yamaha YZF R15 V4। কম ক্ষমতার মোটরসাইকেল হওয়া সত্ত্বেও, স্টাইলিংয়ের কারণে এর জনপ্রিয়তা বাজার কাঁপিয়েছে। ২০০৮-এ ভারতের বাজারে এটির প্রথম লঞ্চ হয়েছিল। বর্তমানে বাইকটি দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – R15 V4 ও R15S। এদের মূল্য যথাক্রমে ১,৮০,৯০০ টাকা ও ১,৬২,০০০ টাকা (এক্স-শোরুম)। R15 V4-এর উপর ভিত্তি করে ইয়ামাহা আরও দুটি স্পেশাল মডেল লঞ্চ করেছে – R15M (১.৯৩ লক্ষ টাকা, এক্স-শোরুম) R15M WGP 60th Edition (১,৯১,৮০০ টাকা, এক্স-শোরুম)।

Suzuki Gixxer SF & SF250

Suzuki Gixxer SF & SF250 উভয় মোটরবাইক GSX পরিবারের সদস্য। SF 250-র দাম ১,৮১,৪০০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু এবং ২,০২,৫০০ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। দ্বিতীয় মডেলটিতে ‘রাইড কানেক্ট’ অপশন রয়েছে। Gixxer SF, ১৫০ সিসি ভার্সনের দাম ১,৩৪,৮০০ টাকা থেকে ১,৪৫,৫০০ টাকা (এক্স-শোরুম)।

KTM RC 125

ফুলফেয়ার্ড স্টাইলের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল হল KTM RC 125। সংস্থাটি এক্ষেত্রে তাদের যাত্রা RC390-এর হাত ধরে চালু করেছিল। বর্তমানে RC সিরিজের বাইকগুলি ১২৫ সিসি, ২০০ সিসি এবং ৩৯০ সিসি ইঞ্জিনের বিকল্প পাওয়া যায়। RC 125-এর ইঞ্জিন থেকে ১৪.৩ বিএইচপি শক্তি উৎপন্ন হয়। এর দাম ১.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Bajaj Pulsar

ভারতের বাজারে মোটরসাইকেল শিল্পে Bajaj Pulsar-এর অবদান অনস্বীকার্য। পালসারের প্রথম মডেল ২০০১-এ লঞ্চ হয়েছিল। যার ফুল-ফেয়ারিং ভার্সনটি এসেছিল প্রায় দেড় দশক বাদে। ২০১৫-তে বাজারে Pulsar RS200 লঞ্চ হয়। এর ২০০ সিসি ইঞ্জিনের আউটপুট ২৪.১ বিএইচপি। দাম ১.৭২ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

TVS Apache RR310

টিভিএসের প্রথম ফেয়ারিং যুক্ত স্পোর্টস বাইক হিসাবে Apache RR310 বিগত ২০১৭-তে প্রথম লঞ্চ হয়েছিল। এতে রয়েছে একটি ৩১২.৭ সিসি, রিভার্স ইনক্লাইন্ড, সিঙ্গেল সিলিন্ডার, DOHC ইঞ্জিন। মডেলটিতে নানা প্রিমিয়াম হার্ডওয়্যার দেওয়া হয়েছে। ৩৩.৫ হর্সপাওয়ার ক্ষমতার এই বাইকের এক্স-শোরুম মূল্য ভারতে ২.৭২ লক্ষ টাকা।

RELATED ARTICLES

Most Popular