Top 5 Most Expensive Scooters in 2023: দাম শুনলে কার্যত ভিরমি খাবেন, এগুলি দেশের সবচেয়ে বহুমূল্য পাঁচ স্কুটার

Avatar

Updated on:

Garena Free Fire Max Redeem Code Today 15 February 2023

ভারতের টু-হুইলার বাজারে একটি গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থান করছে ‘গিয়ারলেস’ স্কুটার। রাস্তায় ক্রমাগত বেড়ে চলা যানজটের ফলে নির্ঝঞ্ঝাটে পথ চলার জন্য বহু মানুষ স্কুটার বেছে নেন। তবে ইদানিং কমিউটার মডেলের পাশাপাশি বেশি মূল্যের অর্থাৎ প্রিমিয়াম স্কুটারের চাহিদা বাড়তে দেখা যাচ্ছে। ইতিমধ্যেই এদেশের বাজারে উক্ত সেগমেন্টে বেশকিছু উচ্চমূল্যের স্কুটার বিক্রি হয়। এই প্রতিবেদনে দেশের সবচেয়ে দামী পাঁচটি স্কুটার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

BMW C 400 GT

BMW C 400 GT হল বর্তমানে ভারতের বাজারে উপলব্ধ সবচেয়ে দামি স্কুটার। যার মূল্য ১০.৭৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি একটিমাত্র ফুললোডেড ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। C 400 GT হল একটি আদর্শ ম্যাক্সি স্কুটার, যা এদেশে বিএমডব্লিউ-এর বিক্রিত একটি বিশেষ মডেল। এতে রয়েছে একটি ৩৫০ সিসি ওয়াটার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ফোর-স্ট্রোক ইঞ্জিন। যা থেকে ৩৪ পিএস শক্তি এবং ৩৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

আবার C 400 GT হল ভারতের সর্বাধিক শক্তিশালী স্কুটার। এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১৩৯ কিলোমিটার। ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি সিভিটি গিয়ারবক্স। বিএমডব্লিউ স্কুটারটির সামনে দেওয়া হয়েছে ২৬৫ মিমি ডুয়েল ডিস্ক, এবং পেছনে রয়েছে ২৬৫ মিমি সিঙ্গেল ডিস্ক। প্রিমিয়াম স্কুটারটির ফিচারের তালিকায় রয়েছে ফুল এলইডি লাইটিং, কিলেস ইগনিশন, ইউএসবি চার্জিং এবং একটি টিএফটি ডিসপ্লে।

Keeway Sixties 300i

হাঙ্গেরির টু-হুইলার নির্মাতা কিওয়ে (Keeway) গত বছর মে মাসে তাদের Sixties 300i নামক স্কুটারটি লঞ্চ করেছিল। এটি একটি রেট্রো স্টাইলের মডেল। যাতে ষাটের দশকের স্টাইল ফুটিয়ে তোলা হয়েছে। পাশাপাশি আধুনিকতার ছোঁয়াও রয়েছে এতে।

Keeway Sixties 300i একটি ২৭৮.৮ সি সি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন থেকে শক্তি সঞ্চয় করে। যা থেকে ৬,৫০০ আরপিএম গতিতে ১৮.৭ এইচপি শক্তি এবং ৬,০০০ আরপিএম গতিতে ২২ এনএম টর্ক পাওয়া যায়। ট্রান্সমিশন হিসেবে এতে রয়েছে অটোমেটিক গিয়ারবক্স। মোট তিনটি রং এর বিকল্পে বেছে নেওয়া যায় স্কুটারটি – হোয়াইট, লাইট ব্লু এবং গ্রে। প্রতিটি ম্যাট ফিনিশ। এর দাম ২.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Keeway Vieste 300

Sixties 300i-এর সাথেই লঞ্চ হয়েছিল Keeway Vieste 300। যার দাম ২.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ডিজাইনের দিক থেকে এটি একটি ম্যাক্সি স্কুটার। আবার Sixties 300i-এর মতোই Vieste 300-এ রয়েছে একটি ২৭৮.৮ সিসি ইঞ্জিন। যা থেকে ১৮.৭ বিএইচপি শক্তি এবং ২২ এনএম টর্ক উৎপন্ন হয়।

এদেশে Sixties 300i ও Keeway Vieste 300 – উভয় মডেলই Benelli-র ছত্রছায়ায় বিক্রি হয়। এটি মোট তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যায় – ম্যাট ব্লু, ম্যাট হোয়াইট এবং ম্যাট ব্ল্যাক।

Vespa Elegante 150 FL

Elegante 150 FL হল ভারতে ভেসপা (Vespa)-র ফ্ল্যাগশিপ স্কুটার। উপস্থিত দেড়শ সিসি ইঞ্জিন থেকে ৭,০০০ আরপিএম গতিতে ১০.৪৭ পিএস শক্তি এবং ৫,৫০০ আরবিএম গতিতে ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। বর্তমানে সিঙ্গেল ভ্যারিয়েন্টে উপলব্ধ স্কুটারটির দাম ১.৫৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এর সামনে রয়েছে সিঙ্গেল ডিস্ক ব্রেক, এবং পেছনে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ড্রাম ব্রেক। বৈশিষ্ট্য হিসাবে উপস্থিত স্প্লিট সিট, অ্যালয় হুইল, ক্রোম মিরর ক্যাপ এবং ফ্লাই স্ক্রিন।

Vespa SXL 150

SXL 150 হল ভারতে Vespa-র দ্বিতীয় সর্বাধিক মূল্যের স্কুটার। যার দাম ১.৪৯ থেকে ১.৫৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আবার স্কুটারটির লিমিটেড এডিশন লঞ্চ করেছে কোম্পানি। যার নাম – SXL 150 Racing Sixties। আবার গত বছর ডিসেম্বরে SXL Sport লিমিটেড এডিশনটিও লঞ্চ করেছিল ভেসপা। এতে রয়েছে ১৫০ সিসির ইঞ্জিন। ডুয়েল টোন সহ আকর্ষণীয় কালারে বেছে নেওয়া যায় স্কুটারটি।

সঙ্গে থাকুন ➥