Honda CB350 এর দামেই পাবেন এই 5 দুর্ধর্ষ মোটরসাইকেল, আপনার পছন্দ কোনটা?

Avatar

Published on:

Top 5 Motorcycles Honda Hness CB350 and CB350RS

আগামী এপ্রিল মাসের প্রথম দিন থেকেই দেশের সমস্ত টু-হুইলার ও গাড়িতে অনবোর্ড ডায়াগনস্টিক সিস্টেম থাকা বাধ্যতামূলক হতে চলেছে। ফলে সম্প্রতি Honda তাদের CB350 সিরিজের দুই মডেল নতুন নির্গমন মাপকাঠি মেনে লঞ্চ করেছে। 2023 H’ness CB350 ও CB350RS এর আপডেটেড ৩৪৮ সিসির ইঞ্জিন ২১ বিএইচপি এবং ৩০ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম।

নতুন মডেলের আপডেটের পাশাপাশি দাম বৃদ্ধির ফলে বর্তমানে ৩৫০ সিসির সেগমেন্টে অন্যতম দামি মডেলের তালিকায় নাম তুলেছে এরা। বর্তমানে তিনটি আলাদা ভ্যারিয়েন্টে উপলব্ধ H’ness CB350 এর এক্স শোরুম মূল্য ২.১০ লাখ টাকা থেকে শুরু করে ২.১৫ লাখ টাকা পর্যন্ত গিয়েছে। অন্যদিকে এর আরেকটি ভ্যারিয়েন্ট CB350RS এর মূল্য ২.১৫ লাখ থেকে ২.১৮ লাখ টাকা (এক্স শোরুম) পর্যন্ত। হোন্ডা কিনতে না চাইলে একই প্রাইস রেঞ্জে বিভিন্ন ধরনের মোটরসাইকেল উপলব্ধ ভারতে। এই প্রতিবেদনে তার মধ্যে পাঁচটি সেরা মডেল সম্পর্কে আলোচনা রইল।

Bajaj Dominar 400

ট্যুরার বাইক সেগমেন্টে বরাবরের মতো নিজের সুখ্যাতি ধরে রেখেছে Bajaj Dominar 400। উঁচু করা ভাইজার, হ্যান্ডেল গার্ড, ধাতব ইঞ্জিন গার্ড, ইউএসবি চার্জিং পোর্ট, নেভিগেশন সিস্টেম এবং কোম্পানির নিজস্ব স্যাডেল স্টে সমস্ত কিছুই রয়েছে এই বাইকের সঙ্গে। তাছাড়াও ডুয়েল চ্যানেল এবিএস, স্লিপার ক্লাচ, ক্রুজ কন্ট্রোল ইত্যাদির মত সেফটি ফিচার বাজাজের এই বাইককে করে তুলেছে অতুলনীয়। সর্বোপরি ৩৭৩ সিসির লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন একে চালিকাশক্তি যোগায়। এই ইঞ্জিন থেকে উৎপন্ন পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ৩৯ বিএইচপি এবং ৩৫ এনএম। উপরন্তু বাইকটির সামনের চাকায় ৩২০ মিমি ডিস্ক এবং পিছনে ২৩০ মিমি ডিস্ক উপলব্ধ রয়েছে। দিল্লিতে এর এক্স শোরুম মূল্য ২.২৪ লাখ টাকা।

Jawa 42 Bobber/Jawa Perak

ক্লাসিক বাইক নির্মাতা Jawa এর ঝুলিতে থাকা 42 Bobber এবং Perak বাইক ৩৫০ সিসি বাইক হিসাবে যথেষ্ট ভাল। দুটি মডেলেই মধ্যে রয়েছে ছয় স্পিড গিয়ার বক্স যুক্ত ৩৩৪ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৩০.২ বিএইচপি এবং ৩২.৭৪ এনএম টর্ক উৎপন্ন হয়। Jawa 42 Bobber এর স্টাইল সম্পূর্ণভাবেই ওল্ড স্কুল-কে মনে করাবে। দুটি বাইকের ক্ষেত্রেই সামনে ও পিছনে এবিএস যুক্ত ২৮০মিমি ডিস্ক এবং ২৪০ মিমি ডিস্ক দেওয়া হয়েছে। এক্স শোরুম মূল্য ২.০৯ লাখ টাকা।

KTM RC 200

অস্ট্রিয়ার বাইক নির্মাতা কেটিএম এর পোর্টফোলিওতে থাকা বাইকগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় স্পোর্টস বাইক হল RC 200, যা ২০০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিনের সঙ্গে এসেছে। ছয় ধাপ যুক্ত গিয়ার বক্স সমৃদ্ধ এই ইঞ্জিনটি থেকে জেনারেট হওয়া পাওয়ার এবং টর্ক যথাক্রমে ২৪.৬ বিএইচপি এবং ১৯.২ এনএম। বাইকটির ওজন ১৬০ কেজি যা, CB350RS এর চেয়ে ১৯ কেজি হালকা। রাস্তার বিভিন্ন বাঁকে অত্যন্ত সাবলীল এবং স্টেবল ভাবে চলতে সক্ষম এই KTM RC 200। ডুয়েল চ্যানেল এবিএস সহ ৩২০ মিমি ফ্রন্ট ডিস্ক এবং ২৩০ মিমি রিয়ার ডিস্ক রয়েছে এতে। এটির বাজার দর ২.১৪ লাখ টাকা(এক্স শোরুম)।

Royal Enfield Classic 350

ভারতবর্ষের ৩৫০ সিসির বাইকের সেগমেন্টে বরাবরের ফাস্ট বয়ের তকমা কিন্তু কেবলমাত্র রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ এর নামেই রয়েছে। পুরনো দিনের ডিজাইনের সঙ্গে আধুনিকতার মেলবন্ধনে তৈরি এটি। বছর দুয়েক আগেই সম্পূর্ণ নতুন J সিরিজের প্লাটফর্মের উপর দাঁড়িয়ে আজকের দিনের ক্লাসিক। শহরাঞ্চলের রাস্তা কিংবা হাইওয়ে সব জায়গাতেই সাবলীল এই ৩৪৯ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন সমৃদ্ধ বাইকটি। এই ইঞ্জিনটি থেকে ২০ বিএইচপি ক্ষমতা এবং ২৭ এনএম টর্ক উৎপাদিত হয়। সিঙ্গেল এবং ডুয়েল চ্যানেল এবিএস দুটি ভার্সনেই মেলে এই বাইকটি। সামনের ও পিছনের চাকায় যথাক্রমে ৩০০ মিমি এবং ২৭০ মিমি ডিস্ক ব্যবহার করা হয়েছে। বর্তমানে ক্লাসিক ৩৫০ এর এক্স শোরুম মূল্য শুরু হচ্ছে ১.৯০ লাখ টাকা থেকে।

Suzuki V-Storm SX

সমতল হাইওয়ে হোক কিংবা উঁচু-নিচু পাহাড়ি রাস্তা সব জায়গাতেই সমান দক্ষতায় চলতে সক্ষম অ্যাডভেঞ্চার বাইক Suzuki V-Storm SX। এই সেগমেন্টে হওয়ার দরুন এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০৫ মিমি এবং সিটের উচ্চতা ৮৩৫ মিমি। বাইকটিতে চালিকাশক্তি যোগায় ২৬.১ বিএইচপি শক্তি এবং ২২.২ এনএম টর্ক উৎপাদনকারী ২৪৯ সিসির শক্তিশালী ইঞ্জিন, যা Suzuki Gixxer 250-তেও ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে ছয় ধাপযুক্ত গিয়ার বক্স। ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনে ও পিছনে ৩০০ মিমি এবং ২২০ মিমি ডিস্ক ব্যবহার করা হয়েছে এতে। Suzuki V-Storm SX কিনতে আপনার খরচ হবে ২.১২ লাখ টাকা (এক্স শোরুম)।

সঙ্গে থাকুন ➥