300 কিমি রেঞ্জের দুর্ধর্ষ ই-স্কুটার থেকে Honda Activa-র স্মার্ট ভার্সন, এপ্রিলে বাজার কাঁপাতে আসছে এই মডেলগুলি

Avatar

Published on:

Top 5 Two Wheeler Launches in April 2023

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। এপ্রিল মাসের প্রথম দিন থেকেই ভারতবর্ষে চালু হচ্ছে BS6 এর দ্বিতীয় পর্যায়। অর্থাৎ সেই সময় থেকেই নতুন কার্বন নিঃসরণ নীতির অনুসারী ইঞ্জিন যুক্ত গাড়ি কিংবা বাইক বিক্রি হবে আমাদের দেশে। সে কথা মাথায় রেখে ইতিমধ্যেই একগুচ্ছ টু-হুইলার মডেল এসেছে বিগত কয়েকদিনের মধ্যেই। ডিজাইন কিংবা যন্ত্রাংশে তেমন পরিবর্তন না হলেও আসল পরিবর্তন হয়েছে ইঞ্জিনে। আগামী এপ্রিল মাসেও এমনই বেশ কয়েকটি দুই চাকার বাইক এবং স্কুটার লঞ্চ হওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত। এক ঝলকে দেখে নেওয়া যাক তাদের।

Honda Activa 125 H-Smart

সম্প্রতি একগুচ্ছ নতুন ফিচার্সের সঙ্গে Honda Activa 6G স্কুটারের H-Smart ভার্সন লঞ্চ হয়েছে। সংস্থাটি Activa 125 মডেলেরও H-Smart ভার্সন লঞ্চ করার প্রস্তুতি শুরু করে দিয়েছে। বাজারে আসতে পারে এপ্রিলেই। স্মার্ট ফাইন্ড, অটো লক/আনলক, রিমোট ইঞ্জিন স্টার্ট, চাবি ছাড়া স্টার্ট সহ আরো অনেক কিছু ফিচার থাকবে এতে।

2023 Triumph Street Triple R & RS

হিসাব মত চলতি মাসেই অফিসিয়ালি লঞ্চ হওয়ার কথা ছিল ট্রায়াম্ফ এর এই বাইক দুটির। তবে শেষ মুহূর্তে তা পরিবর্তিত হয়। এখনও পর্যন্ত লঞ্চের দিনক্ষণ সম্পর্কে সঠিক তথ্য না পাওয়া গেলেও আগামী এপ্রিলের মাঝামাঝি সময়েই আসতে চলেছে Street Triple R & RS। ২০২৩ এর নতুন সংস্করণে সংস্থার তরফে বেশ কিছু নতুন আপডেট যুক্ত করা হয়েছে যা বাইক দুটোকে আগের তুলনায় অনেক বেশি শক্তিশালী এবং বিশ্বাসযোগ্য করে তুলবে।

Simple One

ইলেকট্রিক স্কুটার এর জগতে বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে এপ্রিল মাসের শেষের দিকেই Simple One মডেলটি লঞ্চ হতে চলেছে। সংস্থার এক সূত্র মারফত জানা গিয়েছে তামিলনাড়ুতে তৈরি করা নতুন কারখানা থেকে ইতিমধ্যেই উৎপাদন শুরু হয়েছে এই স্কুটারটির এবং অতি শীঘ্রই গ্রাহকদের জন্য সম্পূর্ণ প্রস্তুত মডেলটি আসবে। সংস্থার দাবি অনুযায়ী এটি প্রতি চার্জে প্রায় ৩০০ কিমি পর্যন্ত চলতে পারবে। দামের বিষয়টি এখনো পর্যন্ত অন্ধকারের মধ্যেই রয়েছে।

Ducati Monster SP

গত বছরেই ডুকাটি ইন্ডিয়ার তরফ থেকে ঘোষণা করা হয়েছিল ২০২৩ সালেই মোট ৯টি মোটরসাইকেল লঞ্চ করবে তারা। এমনকি তাদের দাবি অনুযায়ী এর মধ্যে Ducati Monster SP মডেলটি চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের মধ্যে লঞ্চ হতে পারে। স্ট্যান্ডার্ড মনস্টার এডিশনের তুলনায় এটি দুই কেজি হালকা এবং Brembo Stylema ব্রেকিং ক্যালিপার, ফুল এডজাস্টেবল Ohlins সাসপেনশন, Termignoni এর স্লিপ অন এগজস্ট পাইপ সহ উন্নত সমস্ত হার্ডওয়ার ব্যবহার করা হয়েছে এতে। Monster SP এর এক্স শোরুম মূল্য ১৫.৯৫ লাখ টাকা।

সঙ্গে থাকুন ➥