HomeBikeপুজোর আগে নতুন বাইক কেনার প্ল্যান? TVS Apache RTR 200 4V ও...

পুজোর আগে নতুন বাইক কেনার প্ল্যান? TVS Apache RTR 200 4V ও Ronin 225 এর মধ্যে কোনটা আপনার জন্য উপযুক্ত

ভারতের বাজারে সম্প্রতি লঞ্চ হয়েছে TVS Ronin 225। যেটি অটো এক্সপো-তে প্রদর্শিত Zeppelin R কনসেপ্ট মডেলের থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে। আবার বাইকটিতে টিভিএস (TVS)-এর Apache RTR 200 4V-রও কিছু যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে। কিন্তু মোটরসাইকেল দুটির মধ্যে আসমান জমিন ফারাক বর্তমান। এই প্রতিবেদনে Ronin 225 ও Apache RTR 200 4V-র মধ্যে তুলনামূলক আলোচনা রইল।

TVS Apache RTR 200 4V vs Ronin 225 ডিজাইন

ডিজাইনের দিক থেকে মোটরসাইকেল দুটির মধ্যে অনেক পার্থক্য রয়েছে। Apache RTR 200 4V একটি স্ট্রিটফাইটার বাইক। গত বছর এর আপডেটেড মডেলটি লঞ্চ হয়েছিল। যাতে আগের চাইতে আরও বেশি আগ্রাসী হেডলাইট এবং নতুন টেলল্যাম্প দেওয়া হয়েছে। পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক এবং শার্প ট্যাঙ্ক শ্রাউডের কারণে রাস্তা দিলে চললে যে কেউ একটিবার হলেও দৃষ্টি নিক্ষেপ করে বাইকটির দিকে।

অন্যদিকে Ronin-এ ক্রুজার, স্ক্র্যাম্বলার, নিও রেট্রো সকল গোত্রের বৈশিষ্ট্য পরিলক্ষিত হয়। এতে রয়েছে সার্কুলার হেডল্যাম্প, ক্রুজারের মতো রাইডিংয়ের পজিশান মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক এবং স্ক্র্যাম্বলারের মতো পেছনের অংশ। স্লিম টেল ল্যাম্প এবং ব্লক প্যাটার্ন টায়ার সহ এসেছে বাইকটি।

TVS Apache RTR 200 4V vs Ronin 225 স্পেসিফিকেশন

Ronin-এ রয়েছে একটি ২২৫.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ২০.৪০ পিএস শক্তি এবং ১৯.৯৩ এনএম টর্ক উৎপন্ন হয়। এর সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১২০ কিমি। এতে দুটি রাইডিং মোড রয়েছে – আরবান এবং রেইন।

Apache RTR 200 4V-তে উপস্থিত একটি ১৯৭.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। এটি থেকে ২০.৮২ পিএস শক্তি এবং ১৭.২৫ এনএম টর্ক পাওয়া যায়। এটি স্পোর্ট মোডে আউটপুট। আরবান মোডে পাওয়ার ১৭.৩২ পিএস এবং টর্ক ১৬.৫১ এনএম উৎপন্ন হয়। উভয় মডেলের ইঞ্জিনের সাথেই ৫-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ রয়েছে।

TVS Apache RTR 200 4V vs Ronin 225 ফিচার্স ও সাসপেনশন

দুটি মোটরসাইকেলেই ফিচারের সম্ভার চোখে পড়ার মতো। যেমন ব্লুটুথ কানেক্টিভিটি, রাইডিং মোড, গ্লাইড থ্রু ট্রাফিক টেকনোলজি, এলইডি লাইটিং সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। এদিকে Ronin-এ রয়েছে ৪১ মিমি Showa বড় পিস্টন ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং একটি মোনোশক রিয়ার সাসপেনশন। অন্যদিকে RTR 200 4V-তে দেওয়া হয়েছে প্রিলোড অ্যাডজাস্টেবল টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন।

TVS Apache RTR 200 4V vs Ronin 225 দাম

দামের বিচারে স্ট্রিটফাইটার Apache RTR 200 4V অনেকটাই সাশ্রয়ী। এর মূল্য ১.৪০ লাখ টাকা থেকে শুরু। টপ এন্ড মডেলটির দাম ১.৪৫ লাখ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে Ronin 225 কিনতে খরচ পড়ে ১.৪৯ টাকা। তবে প্রিমিয়াম মডেলটির দাম ১.৭০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

RELATED ARTICLES

Most Popular