OnePlus Nord CE 3 একঝাঁক দারুণ ফিচার্স নিয়ে ভারতে লঞ্চ হল, দাম-সহ খুঁটিনাটি জেনে নিন

ওয়ানপ্লাস প্রতিশ্রুতি মতোই আজ (৫ জুলাই) ভারতে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে তারা তাদের Nord সিরিজের একাধিক নতুন ডিভাইসের ওপর থেকে পর্দা সরিয়েছে। এর মধ্যে বহু প্রতীক্ষিত OnePlus Nord 3 স্মার্টফোনটি ছিল ইভেন্টের প্রধান আকর্ষণ, যা ব্র্যান্ডের লেটেস্ট মিড-রেঞ্জার হিসেবে আত্মপ্রকাশ করছে। তবে কোম্পানিটি তুলনামূলক সাশ্রয়ী মূল্যে কিছু চমৎকার স্পেসিফিকেশন সহ OnePlus Nord CE 3 ফোনটিও আজ উন্মোচন করেছে। এই নয়া ওয়ানপ্লাস ডিভাইসটি শক্তিশালী Qualcomm Snapdragon 782G চিপসেট এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করে। এছাড়াও হ্যান্ডসেটটিতে বড় অ্যামোলেড (AMOLED) প্যানেল এবং ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ রয়েছে। আসুন তাহলে OnePlus Nord CE 3-এর স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে OnePlus Nord CE 3-এর মূল্য এবং লভ্যতা

এদেশের বাজারে ওয়ানপ্লাস নর্ড সিই ৩-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৬,৯৯৯ টাকা। এর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটি ২৮,৯৯৯ টাকায় কেনা যাবে। ফোনটি গ্রে শিমার এবং অ্যাকোয়া সার্জ কালার অপশনে বেছে নেওয়া যাবে। ওয়ানপ্লাস জানিয়েছে যে নর্ড সিই ৩ আগস্টে মাসে কেনার জন্য উপলব্ধ হবে, তবে এখনও কোনও নির্দিষ্ট তারিখ উল্লেখ করা হয়নি।

OnePlus Nord CE 3 স্পেসিফিকেশন ও ফিচার

ওয়ানপ্লাস নর্ড সিই ৩-এর ডিজাইনটি সম্প্রতি লঞ্চ হওয়া নর্ড সিই ৩ লাইট-এর অনুরূপ। এটির প্রায় সমতল ব্যাক প্যানেলে দুটি বড় ক্যামেরা রিং দেখা যায়। আর সামনের দিকে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট সহ একটি ফ্ল্যাট ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে৷ ফোনটির ডিসপ্লের চার পাশে খুবই স্লিম বেজেল রয়েছে, যা একে প্রিমিয়াম লুক দিয়েছে। ওয়ানপ্লাস নর্ড সিই ৩-এর স্ক্রিনটি ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং অফার করে৷ এছাড়াও প্যানেলটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত।

পারফরম্যান্সের জন্য, OnePlus Nord CE 3-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসর ব্যবহার হয়েছে। এটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত অক্টা-কোর সিপিইউ, যার মধ্যে ২.৭ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি হাই-পারফরম্যান্স এআরএম কর্টেক্স-এ৭৮ কোর রয়েছে। চিপটি ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। OnePlus Nord CE 3 অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে অক্সিজেন ওএস ১৩.১ (OxygenOS 13.1)-এ রান করে। ফোনটি দুই বছরের ওএস এবং তিন বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে কোম্পানির তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord CE 3-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে৷ আর প্রধান সেন্সরের সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Nord CE 3-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।