Redmi 12: রোদ পড়লেই গিরগিটির মতো রঙ বদলাবে রেডমি ১২ ফোন, আসছে ক্রিস্টাল গ্লাস ডিজাইনের সাথে

লঞ্চের আগে আজ ব্র্যান্ডটি Redmi 12-এর ভারতীয় সংস্করণের একটি আকর্ষণীয় কালার অপশনকে টিজ করেছে

রেডমি (Redmi) আগামী ১ আগস্ট ভারতে Redmi 12 স্মার্টফোনটি লঞ্চ করবে বলে জানা গেছে। এই ফোনটি কিছুদিন আগে থাইল্যান্ডের মার্কেটে পা রেখেছে। আর বর্তমানে কোম্পানি এই প্রিমিয়াম ডিজাইনের বাজেট-রেঞ্জের ডিভাইসটিকে এদেশের বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। লঞ্চের আগে আজ ব্র্যান্ডটি Redmi 12-এর ভারতীয় সংস্করণের একটি আকর্ষণীয় কালার অপশনকে টিজ করেছে। আসুন এই নতুন অফিসিয়াল টিজারটি থেকে আপকামিং হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Redmi 12-এর অফিসিয়াল টিজার

টিজারে প্রকাশিত রেডমি ১২-এর এই কালার ভ্যারিয়েন্টটির মার্কেটিং নাম হল মুনস্টোন সিলভার। এতে আলোর কোণের ওপর ভিত্তি করে সিলভার, পিঙ্ক এবং ব্লু শেডের মধ্যে পরিবর্তিত হয় এমন একটি আকর্ষণীয় কালার-চেঞ্জিং ফিনিশ রয়েছে। এই ডিজাইনটি সম্ভবত ব্র্যান্ড দ্বারা টিজ করা প্রত্যাশিত “ক্রিস্টাল গ্লাস” ডিজাইন, যা ডিভাইসের ব্যাক প্যানেলে গ্লাস প্যানেলের সম্ভাব্য উপস্থিতির ইঙ্গিত দেয়। অফিসিয়াল ইমেজ অনুযায়ী ডিভাইসটিতে পাঞ্চ-হোল ডিসপ্লে এবং ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে।

Redmi 12-এর স্পেসিফিকেশন

সম্প্রতি থাইল্যান্ডে লঞ্চ হওয়া রেডমি ১২-এ ৬.৭৯ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এই ফোনের পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। রেডমি ১২ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে, যা একটি ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস এবং এক্সপেরিয়েন্স প্রদান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও, এই ফোনের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিং।