মোটরসাইকেল ও স্কুটারের বিক্রিতে রেকর্ড বৃদ্ধি Suzuki-র, বিক্রিবাটা 272% বাড়ল

Avatar

Published on:

মে মাসে দেশে সার্বিক ভাবে চার চাকার পাশাপাশি দু’চাকা গাড়ির বিক্রি বাড়ায় খুশী শিল্পমহল। এবার সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া (Suzuki Motorcycle India) তাদের গত মাসের বিক্রির পরিসংখ্যান প্রকাশ করেছে‌। ২০২২-এর মে মাসে ৭১,৫২৬টি বাইক ও স্কুটার বিক্রি করেছে সুজুকি। গত বছরের একই সময়ের তুলনায় বিক্রিবাটা ২৭২ শতাংশ বেড়েছে।

প্রসঙ্গত, গত বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে জারি হওয়া সরকারি বিধি নিষেধের ফলে প্রভাব পড়েছিল গাড়ি ও বাইকের ব্যবসায়  ফলে ২০২১-এর ওই সময়ে মাত্র ১৯,১৮১ ইউনিট টু-হুইলার বেচতে পেরেছিল সুজুকি। উল্লেখ্য, বছরের হিসাবে বিক্রিতে বিপুল উত্থান হলেও, ২০২২-এর এপ্রিলের তুলনায় সুজুকির বিক্রি ৪৬১ ইউনিট কমেছে।

মে মাসে সুজুকি দেশের বাজারে ৬০,৫০৮টি মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করেছে। আর বাকি ১১,০০৮ ইউনিট বাইরে রপ্তানি করেছে। বরাবরের মতো সংস্থার বেস্ট সেলিং মডেল Access 125 স্কুটার। আবার বর্তমানে এটি দেশের তৃতীয় সর্বাধিক বিক্রিত স্কুটার।

এদিকে সুজুকির লেটেস্ট অ্যাডভেঞ্চার মোটরসাইকেল V-Strom 250 SX এর ডেলিভারি চালু হয়েছে‌। সুজুকি ভি-স্ট্রোম এসএক্সের ২৫০ সিসি ইঞ্জিন থেকে ৯,৩০০ আরপিএম গতিতে ২৬ বিএইচপি ক্ষমতা এবং ৭,৩০০ আরপিএমে ২২.২ এনএম টর্ক পাওয়া যায়। বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে ইজি স্টার্ট সিস্টেম, সুজুকি রাইড কানেক্ট, এবং ইউএসবি পোর্ট। ট্যুরিং মজাদার করার জন্য বাইকটির সাথে একঝাঁক অ্যাক্সেসরিজ উপলব্ধ।

সঙ্গে থাকুন ➛