Xiaomi 13 আসছে লেজার অটোফোকাস প্রযুক্তির সাথে, ছবি ফাঁস হতেই চর্চা শুরু

Avatar

Published on:

Xiaomi 13 images leak

গত ডিসেম্বরে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি তাদের ফ্ল্যাগশিপ Xiaomi 12 সিরিজটি লঞ্চ করার কয়েকমাস পর থেকেই প্রযুক্তি মহলে এর উত্তরসূরি সিরিজটি নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। বর্তমানে কোম্পানি পরবর্তী প্রজন্মের Xiaomi 13 লাইনআপের হ্যান্ডসেটগুলির ওপর কাজ করছে। আশা করা হচ্ছে এই সিরিজে পূর্বসূরির মতোই স্ট্যান্ডার্ড Xiaomi 13, 13 Pro এবং 13X- এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে। তারমধ্যে Xiaomi 13 Pro মডেলটি সম্পর্কে বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে ইতিমধ্যেই বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে এসেছে এবং এটিকে চীনের 3C (CCC) সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গেছে৷ আর এখন স্ট্যান্ডার্ড Xiaomi 13-এর একটি লাইভ ইমেজ অনলাইনে ফাঁস হয়েছে, যা এর ব্যাক প্যানেলের ডিজাইনটি প্রদর্শন করেছে। আসুন এটি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Xiaomi 13-এর রিয়ার ডিজাইন

কুল এপিকে (Cool APK) রেগুলার শাওমি ১৩-এর একটি লাইভ ইমেজ জনসমক্ষে এনেছে, যা শুধুমাত্র এর রিয়ার প্যানেলের ডিজাইনটি প্রকাশ করে। ছবিটি আসল বলেই মনে করা হচ্ছে, তবে এটা এখনও প্রমাণিত নয় যে, ছবিতে দেখতে পাওয়া ডিভাইসটি আসলে শাওমি ১৩-ই। ডিজাইনের প্রসঙ্গে এলে, এটা স্পষ্ট যে ডিভাইসটি গত বছর লঞ্চ হওয়া শাওমি এমআই ১১ আল্ট্রা-এর ডিজাইন স্টাইল দ্বারা ভীষণভাবে অনুপ্রাণিত। চিত্র অনুযায়ী, নয়া শাওমি হ্যান্ডসেটটির রিয়ার শেলে একটি ফ্ল্যাশ মডিউল সহ তিনটি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। তবে, পূর্বসূরির তুলনায় ডিজাইনের এই ব্যাপক পরিবর্তন বিশ্বাস করা কঠিন করে তোলে যে এটি আসলে শাওমি ১৩। শোনা যাচ্ছে, শাওমি আসন্ন সিরিজটির লঞ্চের আগে রেডমি ব্র্যান্ডের কে৬০ সিরিজটি লঞ্চ করার পরিকল্পনা করছে। তাই এই সম্ভাবনাটিও উড়িয়ে দেওয়া যায় না যে, ছবিতে প্রদর্শিত হ্যান্ডসেটটি একটি রেডমি কে৬০ সিরিজের স্মার্টফোন।

প্রসঙ্গত, Xiaomi 13-এর সম্ভাব্য লাইভ ইমেজটি দেখিয়েছে যে, এই ফোনের ক্যামেরা আইল্যান্ডে ‘লেজার’ শব্দটি খোদাই করা আছে, যা ইঙ্গিত করে যে নয়া ডিভাইসটিতে লেজার অটোফোকাস থাকতে পারে। তবে, এগুলি ছাড়া ইমেজটি থেকে আর কিছু জানা যায়নি। সাম্প্রতিক কিছু রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, Xiaomi 13-এ ৬.৩৮ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা Xiaomi 12-এর থেকে কিছুটা বড়। তবে স্ক্রিন রেজোলিউশন আগের মতো ফুল-এইচডি+-ই থাকবে।

অন্যদিকে, Xiaomi 13 Pro মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৩ ইঞ্চির কিউএইচডি+ প্যানেলের সাথে বাজারে আসবে। ডিভাইসটি আসন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, 13 Pro ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সক্ষম ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করবে।

সঙ্গে থাকুন ➛