এক দিনে জোড়া ধামাকা, Xiaomi 13 Ultra-র সঙ্গে লঞ্চ হতে পারে দুর্ধর্ষ ফিচার যুক্ত Xiaomi Pad 6 সিরিজ

Avatar

Published on:

Xiaomi Pad 6 Series Launch Date

শাওমি তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Xiaomi 13 Ultra খুব শীঘ্রই চীনের বাজারে উন্মোচন করতে চলেছে। যা ইতিমধ্যেই বেশ কয়েকটি সার্টিফিকেশন ওয়েবসাইটেও স্থান করে নিয়েছে, সেখান থেকে কিছু ফিচার সম্পর্কে জানা গেছে। যদিও, Xiaomi 13 Ultra-ই একমাত্র ডিভাইস নয়, যা কোম্পানি তাদের পরবর্তী লঞ্চ ইভেন্টে ঘোষণা করতে চলেছে। একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, শাওমি এই ফ্ল্যাগশিপ ফোনটির সাথে Xiaomi Pad 6 সিরিজটিও লঞ্চ করার পরিকল্পনা করছে। এই লাইনআপে Xiaomi Pad 6 এবং Pad 6 Pro-এই দুটি ট্যাবলেট থাকবে। আসুন তাহলে এখনও পর্যন্ত এই ট্যাব দুটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

Xiaomi Pad 6 সিরিজ লঞ্চ হতে পারে Xiaomi 13 Ultra-এর সাথেই

শাওমি প্যাড ৬ সিরিজের ট্যাবলেটগুলিতেও পূর্বসূরি প্যাড ৫ সিরিজের মতোই মেটাল বডি এবং স্ক্রিনের চারপাশে সরু বেজেল থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটিগুলিতে ২,৫৬০ x ১,৬০০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট যুক্ত এলসিডি প্যানেল থাকবে বলে জানা গেছে। তবে, প্যাড ৬ প্রো উন্নত কনট্রাস্ট এবং কালারের জন্য একটি ওলেড (OLED) ডিসপ্লেও ব্যবহার করতে পারে। ট্যাব দুটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে। স্ট্যান্ডার্ড প্যাড ৬-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ বা স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটটি ব্যবহার করা হবে এবং প্যাড ৬ প্রো মডেলটি গতবছরের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে। ট্যাবলেটগুলিতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ অন্তর্ভুক্ত থাকতে পারে।

প্রসঙ্গত, শাওমি প্যাড ৬ লাইনআপের ট্যাবলেটগুলি চলতি বছরের প্রথমার্ধে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে শাওমিইউআই-এর একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, ট্যাবলেটগুলি শাওমি ১৩ আল্ট্রা-এর পাশাপাশি উল্লিখিত টাইমলাইনে লঞ্চ করা হবে। যদিও শোনা যাচ্ছে, শাওমি প্যাড ৬ প্রো শুধুমাত্র চীনের বাজারেই পাওয়া যাবে। এই ট্যাবলেটগুলির দাম এখনও ঘোষণা করা হয়নি, তবে এগুলি বাজারে উপলব্ধ অন্যান্য অ্যান্ড্রয়েড ট্যাবলেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বিবেচনা করে, এগুলি প্রতিযোগিতামূলক মূল্যে লঞ্চ হতে পারে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Pad 6 সিরিজের ট্যাবলেটগুলির সামনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং রিয়ার শেলে প্রধান সেন্সর ও একটি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে বলে জানা গেছে। ব্যবহারকারীদের একটি নিমগ্ন সঙ্গীত অভিজ্ঞতা প্রদানের জন্য, ট্যাবলেটগুলিতে হারমান কার্ডন (Harman Kardon)-এর টিউন করা কোয়াড স্পিকারও অন্তর্ভুক্ত থাকতে পারে। এছাড়া, Pad 6 সিরিজটি ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আসবে৷

জানিয়ে রাখি, চীন এবং বিশ্বের যেসব বাজারে Xiaomi Pad সিরিজটি উপলব্ধ, সেখানে এগুলি সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড ট্যাবলেটগুলির মধ্যে অন্যতম হয়ে উঠেছে৷ পরবর্তী প্রজন্মের Xiaomi Pad 6 সিরিজটি তার চমৎকার হার্ডওয়্যার এবং নতুন ফিচার সহ কোম্পানির আরেকটি দুর্দান্ত নিবেদন হতে চলেছে। তবে এটি বাজারে বিদ্যমান Apple iPad Pro এবং Samsung Galaxy Tab S7+ এর মতো দামী ট্যাবলেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে কিনা, তাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥