94,999 টাকায় 150 কিমি রেঞ্জ, সাধ্যের মধ্যে সেরা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে হৈচে ফেলল Pure EV

Avatar

Published on:

Pure EV ePluto 7G Pro Launched in India

ভারতের বৈদ্যুতিক টু-হুইলারের বাজারে আরও এক নতুন সদস্যের আগমন ঘটলো। বৈদ্যুতিক দু’চাকার গাড়ির স্টার্টআপ পিওর ইভি (Pure EV) আজ এদেশে তাদের নতুন স্কুটার ePluto 7G Pro আনুষ্ঠানিক ভাবে লঞ্চের ঘোষণা করল। এটির দাম ৯৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। সংস্থার বৈদ্যুতিক স্কুটারের লাইনআপে এটি টপ-স্পেক মডেল হিসেবে এসেছে। মোট তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে স্কুটারটি – ম্যাট ব্ল্যাক, গ্রে এবং হোয়াইট। এদেশে পিওর ইভি-র সমস্ত ডিলারশিপ থেকে এটি বুকিং করা যাচ্ছে।

Pure EV ePluto 7G Pro লঞ্চ হল

সংস্থা সূত্রে খবর, ePluto 7G Pro-এর ডেলিভারি এই মাস থেকেই শুরু হবে। এটি ecoDryft মোটরসাইকেল প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এসেছে। স্কুটারটিতে দেওয়া হয়েছে ২.৪ কিলোওয়াট MCU সহ একটি ১.৫ কিলোওয়াট ইলেকট্রিক মোটর এবং CAN-ভিত্তিক চার্জার। স্মার্ট BMS সহ এতে উপস্থিত AIS156 বিধি পালনকারী ব্যাটারি এবং ব্লুটুথ কানেক্টিভিটি।

Pure EV ePluto 7G Pro ব্যাটারি ও রেঞ্জ

পিওর ইভি-র দাবি ePluto 7G Pro ফুল চার্জে ১০০-১৫০ কিলোমিটার পথ ছুটতে পারবে। এ রয়েছে চারটি ভিন্ন মাইক্রো কন্ট্রোলার এবং বিভিন্ন সেন্সর। যেগুলি একটি স্মার্টফোনের থেকেও বেশি পাওয়ারফুল প্রসেসিং অফার করবে স্কুটারটিকে। ভবিষ্যতে আপডেট দেওয়ার ব্যবস্থাস্বরূপ এতে ওটিএ বা ওভার দ্য এয়ার ফার্মওয়্যার উপলব্ধ রাখা হয়েছে।

ePluto 7G Pro-এর প্রসঙ্গে পিওর ইভি-র সহ প্রতিষ্ঠাতা এবং প্রধান কার্যনির্বাহী আধিকারিক রোহিত বাদেরা বলেন, “এই 7G মডেলটি আমাদের সর্বাধিক বিক্রিত স্কুটারের আপগ্রেড ভার্সন। এটি আমাদের দীর্ঘদিনের অক্লান্ত পরিশ্রমের ফল। যে সকল গ্রাহক বেশি রেঞ্জের স্কুটার পছন্দ করেন, এটি তাদেরকে লক্ষ্য করে আনা হয়েছে।” প্রসঙ্গত, ২০২৩-২৪ অর্থবর্ষের মধ্যে সংস্থাটি ৩০০-র বেশি টাচপয়েন্ট উদ্বোধনের লক্ষ্য স্থির করেছে। ePluto 7G Pro-এর প্রতিপক্ষ হিসাবে বাজারে রয়েছে – Okinawa, Ampere, Hero Electric ইত্যাদি।

সঙ্গে থাকুন ➛