এক বছরের মধ্যে Lava Agni 2 5G খারাপ হলে বাড়িতে গিয়েই সারিয়ে বা পাল্টে দেবে সংস্থা

Avatar

Published on:

Lava Agni 2 5G after sales free in-home replacement for hardware issues

একটি নতুন স্মার্টফোন কেনার ক্ষেত্রে বেশিরভাগ ক্রেতাই স্পেসিফিকেশন এবং দামের উপর অধিক ফোকাস করেন। কিন্তু ফিচার বা বাজেটের পাশাপাশি, নতুন ডিভাইস খরিদের পর আফটার সেলস সাপোর্ট যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর এই কথাকে মাথায় রেখেই দেশীয় ব্র্যান্ড Lava তাদের লেটেস্ট Agni 2 5G স্মার্টফোনের সাথে ওয়ারেন্টি পিরিয়ড পর্যন্ত বাড়িতে বসে বিনামূল্যে সার্ভিস বা রিপ্লেসমেন্টের সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। আসুন এই বিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Lava Agni 2 5G -এর আফটার সেলস সাপোর্ট

গতকাল অর্থাৎ ১৬ই মে লাভা ভারতের বাজারে অগ্নি ২ ৫জি (Agni 2 5G) লঞ্চ করেছে। পাশাপাশি, এটির সাথে আফটার সেলস সার্ভিস সাপোর্ট প্রদান করার কথাও নিশ্চিত করে সংস্থাটি। এই বিষয়ে লঞ্চ ইভেন্ট চলাকালীন লাভা জানিয়েছে যে – “গ্রাহকদের অগ্নি ২ ৫জি স্মার্টফোনের সাথে এক বছরের ওয়ারেন্টি দেওয়া হবে। এই সময়ের মধ্যে ডিভাইসে যদি কোনো হার্ডওয়্যার সংক্রান্ত সমস্যা দেখা দেয়, তবে বিনামূল্যে বাড়িতে গিয়ে গ্রাহকদের ফোন রিপ্লেসমেন্ট করা হবে।” অর্থাৎ, ক্রেতাদের তাদের ফোন মেরামত করার জন্য কাস্টমার কেয়ার স্টোরে গিয়ে লাইন দিতে হবে না। পরিবর্তে একটা মাত্র কমপ্লেইন রিপোর্ট করলে সংস্থার টেকনেশিয়ান তার বাড়ি গিয়ে ফোন মেরামত বা পাল্টে দেবে।

প্রসঙ্গত বেশিরভাগ স্মার্টফোন নির্মাতা সংস্থা হার্ডওয়্যার জনিত সমস্যার ক্ষেত্রে সীমিত সময়ের জন্য ডিভাইসের সাথে ফ্রি রিপেয়ারিং এবং রিপ্লেসমেন্টের সুবিধা অফার করে থাকে। কিন্তু লাভা প্রথম ব্র্যান্ড, যারা ডোর-স্টেপ সার্ভিসিং এবং রিপ্লেসমেন্ট বিকল্প প্রদান করছে। শুধু তাই নয়, সংস্থাটি এই কাজের জন্য একজন ডেডিকেটেড সার্ভিস ম্যানেজার উপলব্ধ করার দাবিও করেছে।

লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনের কথা বললে, গ্লাস-ব্যাক প্যানেল ডিজাইন সহ আসা এই ডিভাইসে ৬.৭৮-ইঞ্চির ৩ডি (3D) ডুয়াল কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ফুল এইচডি প্লাস রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.০৭ বিলিয়ন কালার ডেপ্থ, HDR, HDR 10, HDR 10+ এবং Widevine L1 প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য লাভার এই লেটেস্ট হ্যান্ডসেটে সর্বশেষ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ৷ এটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। উপরন্তু, এতে ৮ জিবি ভার্চুয়াল র‌্যামও সাপোর্ট করবে।

আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক অগ্নি শপথ (Agni Shapath) কাস্টম ইন্টারফেসে রান করে। ছবি তোলার জন্য এই ৫জি মডেলের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Lava Agni 2 5G স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। আর বায়োমেট্রিক্সের জন্য এতে ফেস আনলক ফিচার এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

সঙ্গে থাকুন ➛