হারিয়ে যাওয়া ফোন খুঁজে পাওয়া যাবে, Apple-কে টেক্কা দিতে সস্তায় লঞ্চ হল JioTag ডিভাইস

Avatar

Published on:

JioTag launched compete Apple Airtag

প্রিমিয়াম ডিভাইস নির্মাতা Apple-এর প্রোডাক্ট বা পরিষেবার সাথে পাল্লা দিতে বিভিন্ন কোম্পানিই অনুরূপ কিছু নিজের মতো করে বানানোর চেষ্টা করে। এই কারণে বাজারে নানা চমকপ্রদ প্রোডাক্ট সস্তায় কেনার সুযোগ মেলে। সেক্ষেত্রে দীর্ঘ জল্পনার পর এবার Apple AirTag-এর সাথে পাল্লা দিতে Reliance Jio নিয়ে এসেছে সম্পূর্ণ দেশীয় একটি বিকল্প। হ্যাঁ, আজ ভারতের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানিটি JioTag নামের একটি দুর্দান্ত ব্লুটুথ ট্র্যাকিং ডিভাইস লঞ্চ করেছে যা Apple AirTag-কে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলতে পারে। JioTag-এর সমস্ত ফিচার বা কার্যকারিতা AirTag-এর মতোই, কিন্তু এর দাম অনেকটাই কম।

নতুন JioTag ডিভাইসের দাম, লভ্যতা

যেখানে অ্যাপল এয়ারট্যাগের দাম ৩,৪৯০ টাকা, সেখানে নতুন জিওট্যাগ ডিভাইসটির দাম ধার্য করা হয়েছে ২,১৯৯ টাকা। তবে এখন এটি মাত্র ৭৪৯ টাকায় কেনা যাবে। এক্ষেত্রে যদি কেউ জিওট্যাগের ৪টি ট্যাগের প্যাক কেনেন, তাহলে তাঁকে ১১,৯০০ টাকা ব্যয় করতে হবে। ডিভাইসটি এই মুহূর্তে জিওর অনলাইন অফিসিয়াল ওয়েবসাইটে কেনার জন্য উপলব্ধ।

JioTag-এর স্পেসিফিকেশন

জিওট্যাগ, ব্লুটুথ সংযুক্ত ডিভাইসগুলিকে শনাক্ত করতে কাজে আসবে। ইউজাররা তাদের হ্যান্ডব্যাগ, মানিব্যাগ বা অন্য কোথাও এটিকে রাখতে পারবেন, কারণ এটি খুবই হালকা – ওজন মাত্র ৯.৫ গ্রাম। সুবিধার কথা বললে নিজের ডিভাইস বা স্মার্টফোনের সাথে জিও ট্যাগ কানেক্ট করে রাখলে, হঠাৎ প্রয়োজনে বা ডিভাইস সাময়িকভাবে হারিয়ে ফেললে তা খুঁজে পাওয়া যাবে, এমনকি তা সাইলেন্ট মোডে থাকলেও। এক্ষেত্রে জিও কমিউনিটি ফাইন্ড নেটওয়ার্ক (Jio Community Find Network)-এর সাহায্যে হারিয়ে যাওয়া আইটেমগুলি খুঁজে পাওয়া যাবে।

উল্লেখ্য, জিওট্যাগের পরিমাপ হল ৩.৮২×৩.৮২×০.৭২ সেমি। এটি ২০ মিটার ইন্ডোর সংযোগের সাথে আসে, যেখানে এর আউটডোর কানেক্টিভিটি ৫০ মিটার। আবার এই ডিভাইসে ব্লুটুথ ৫.১ প্রযুক্তির সুবিধা দেওয়া হয়েছে। ক্রেতারা এটির সাথে ব্যাটারি এবং কেবল ফ্রি পাবেন।

সঙ্গে থাকুন ➥