দাম ২২ হাজার টাকা, ফোল্ডিং সিস্টেমের সাথে ইলেকট্রিক স্কুটার আনলো Xiaomi

Published on:

চীনা টেক কোম্পানি Xiaomi নতুন মিজিয়া (Mijia) বৈদ্যুতিক স্কুটার 1S লঞ্চ করলো। এই বৈদ্যুতিক স্কুটারটির দাম প্রায় ২২ হাজার টাকা। এটি বর্তমানে চীনের বেশ কয়েকটি ই-কমার্স প্ল্যাটফর্মে বিক্রয়ের জন্য উপলব্ধ এবং অন্যান্য দেশেওডেলিভারি করা হবে বলে জানানো হয়েছে। এটি এমআই ইকোসিস্টেম প্রোডাক্ট রেঞ্জের অংশ। স্কুটারটির বিশেষ বৈশিষ্ট্যটি হল এটি ফুল চার্জে ৩০ কিলোমিটার অবধি চলে। এর বডি এয়ারক্রাফ্ট গ্রেড অ্যালুমিনিয়াম দ্বারা তৈরি, যা ১০০ কেজি পর্যন্ত ওজন বহন করতে সক্ষম।

Mijia স্কুটারের বিশেষ বিশেষ ফিচার :

  • এই বৈদ্যুতিক স্কুটারটি ফুল চার্জে ৩০ কিলোমিটার চলে। এটিতে একটি ডিসি মোটর রয়েছে, সংস্থাটি দাবি করেছে যে মোটরটিকে ৩,০০০ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যেতে পারে।
  • এটি ২৫ কিমি প্রতি ঘন্টা বেগে চলতে সক্ষম। এটিতে ডিস্ক ব্রেক রয়েছে, যা অ্যান্টি-ব্রেকিং সিস্টেম অর্থাৎ এবিএস বৈশিষ্ট্যযুক্ত।
  • এই স্কুটারটির ওজন মাত্র ১২.৫ কেজি। তবে এয়ারক্রাফ্ট গ্রেড অ্যালুমিনিয়াম দ্বারা তৈরি হওয়ায় এটি ১০০ কেজি পর্যন্ত ওজন বহন করতে সক্ষম।
  • এই ইলেকট্রিক স্কুটারে এনার্জি সেভিং, নরমাল এবং স্পোর্টস মোড সহ বিভিন্ন ধরণের মোড দেওয়া হয়েছে। এটিতে একটি ছোট ডিসপ্লে রয়েছে যা ড্যাশবোর্ড হিসাবে কাজ করে। এই ডিসপ্লে তে গতি, ব্যাটারি সম্পর্কিত তথ্য পাওয়া যাবে।
  • এটির ছোট সাইজ এবং ফোল্ডিং ম্যাকানিজমের কারণে একে অল্প দূরত্বে যাওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে। এটি চীনের অনেক ই-কমার্স প্ল্যাটফর্মে বিক্রয়ের জন্য উপলব্ধ এবং একে ভারত সহ অন্যান্য অনেক দেশে ডেলিভারি করা হবে।

সঙ্গে থাকুন ➥