ডেলিভারি বয়দের জন্য সুখবর, মাসে মাসে বাঁচবে প্রচুর টাকা, আসছে সস্তার দু’চাকা EV

Avatar

Published on:

Ola's Commercial Electric Scooter Design Leaked

ব্যক্তিগত ব্যবহারিক বৈদ্যুতিক স্কুটারের পর এবার ওলা ইলেকট্রিকের (Ola Electric) নজর বাণিজ্যিক ক্ষেত্রে উপযোগী মডেলে। অর্থাৎ হোম ডেলিভারি সহ নানা বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহারের উপযোগী ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে ওলা। তাই এটি যে সংস্থার S1 রেঞ্জের মডেলগুলির তুলনায় ভিন্ন হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। গত সপ্তাহে ওলা তাদের B2B বা বিজনেস টু বিজনেস (B2B) ই-স্কুটারের ডিজাইন পেটেন্ট করেছে। যার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। কেমন হবে ওলার আসন্ন লাস্ট-মাইল ডেলিভারির এই মডেল, চলুন জেনে নেওয়া যাক।

ডিজাইন ও হার্ডওয়্যার

আসন্ন ওলার ইলেকট্রিক স্কুটারটিতে রয়েছে কম্প্যাক্ট ফ্রন্ট অ্যাপ্রন, সিটের নিচে শিল্ডেড প্যানেল এবং স্যাডেলের পেছনে লাগেজ র‍্যাক। সিঙ্গেল সিটার মডেলটিতে পিলিয়ন সিট অপশন হিসেবে লাগানো যাবে। ফ্লোরবোর্ড হবে ফ্ল্যাট, সঙ্গে টুইন রিয়ার শক অ্যাবজর্বার এবং দু’চাকায় ড্রাম ব্রেক থাকবে।

Ola's Commercial Electric Scooter

সম্ভাব্য ফিচার্স

হ্যান্ডেলবারের সাথে সংযুক্ত একটি ছোট ডিজিটাল ড্যাশবোর্ড। উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে Yulu-র মতো সোয়াপেবল ব্যাটারি। কিন্তু এই বিষয়ে এখনও কোন অফিসিয়াল বার্তা আসেনি। এমনকি মোটর, রেঞ্জ ও চার্জিং স্পিড সম্পর্কেও কোন তথ্য জানা যায়নি।

আনুমানিক দাম

লঞ্চের সময়ই ওলা ইলেকট্রিক তাদের লাস্ট মাইল ইলেকট্রিক স্কুটারটির দাম সর্বসমক্ষে জানাবে। এদিকে তাদের বাজার চলতি S1 X সিরিজের মূল্য ৮৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। নতুন ইলেকট্রিক স্কুটারটি বাজেট-ফ্রেন্ডলি হবে বলেই মত বিশেষজ্ঞদের।

সঙ্গে থাকুন ➥