দেশের প্রতি রাগ সুনীলের, বিশ্বকাপে নারিনকে খেলাতে আপ্রান চেষ্টা পাওয়েল, পুরানদের

Avatar

Published on:

Sunil Narine in WI Team

প্রত্যেকটি ক্রিকেটারের সাধারণত স্বপ্ন থাকে দেশের জার্সিতে খেলা। কিন্তু বাকিদের থেকে এই বিষয়ে ব্যাতিক্রম কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের কিংবদন্তি সুনীল নারিন (Sunil Narine)। তিনি দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলেছেন ২০১৯ সালে ভারতের বিরুদ্ধে। তারপর থেকে ওয়েস্ট ইন্ডিজ দলের সাথে কোনো সম্পর্ক নেই নারিনের। তাকে ফেরানোর কথা উঠলেও, কোনো মতেই ফিরতে চান না তিনি। এদিকে গতকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে টি-২০ কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন তিনি। এছাড়া বল হাতেও দারুণ ছন্দে রয়েছেন নারিন।

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নারিনের ছন্দের প্রতি মুগ্ধ হওয়ার কথা জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ টি-২০ দলের অধিনায়ক রভম্যান পাওয়েল (Rovman Powell)। গতকাল ম্যাচ পরবর্তী কনফারেন্সে সুনীল নারিনের জাতীয় দলে ফেরা নিয়ে প্রশ্ন ওঠায় পাওয়েল বলেছেন, “গত কিছু মাস ধরে আমি নারিনের কানে কিছু কথা দিতে চাইছি। কিন্তু ও সবার থেকে অবরুদ্ধ রেখেছে নিজেকে। আমি ওর কাছের বন্ধুকে জিজ্ঞাসা করেছি। আমি পোলার্ডকে জিজ্ঞাসা করেছি। আমি ব্রাভোকে জিজ্ঞাসা করেছি। আমি নিকোলাস পুরানকেও ওর সাথে কথা বলতে বলেছি। আশা করি, টি-২০ বিশ্বকাপের দল নির্বাচনের আগে তারা নারিনের মাথায় এই বিষয়টা ঢোকাতে পারে।”

নারিনকে ব্যাটে বলে এরকম ছন্দে দেখে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়কও তাকে আসন্ন টি-২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ফেরানোর কথা ভাবছেন। পাওয়েলের কথাতেই স্পষ্ট, যে কোনো মূল্যে নারিনকে ওয়েস্ট ইন্ডিজ দলে ফেরাতে চায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু কিছুদিন আগেই নারিনকে প্রশ্ন করা হয়েছিল, সে এবারের টি-২০ বিশ্বকাপ খেলতে চায় কিনা! উত্তরে নারিন বলেছিলেন, “না, আমি বাড়িতে বসে টিভিতে খেলা দেখতে চায়।”

নারিনের কথা থেকে এইটুকু পরিস্কার যে, তিনি আর কোনোভাবেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান না। হতে পারে, সেটা নিজেকের শারীরিক বিষয়ের কথা মাথায় রেখেই হোক, কিংবা ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সাথে কোনোরকম মনোমালিন্যের কারণেই হোক। ওয়েস্ট ইন্ডিজ টি-২০ দলের অধিনায়ক তাকে টি-২০ তে ফেরাতে চাইলেও তিনি আর কোনোমতেই অবসর ভেঙ্গে দেশের জার্সিতে খেলতে চান না। তবে, এই বিষয়টি অবাক করেছে সকলেই।

সঙ্গে থাকুন ➥