Oppo A3: অপ্পো লঞ্চ করল ১২ জিবি র‌্যামের ড্যামেজ প্রুফ ফোন, পড়লেও ভাঙবে না, বর্ষাতেও খারাপ হবে না

অপ্পো সম্প্রতি তাদের লেটেস্ট মিড-রেঞ্জ ৫জি স্মার্টফোন হিসেবে অপ্পো এ৩ লঞ্চ করেছে। অপ্পোর এই ফোনে জল লাগলেও সমস্যা হবে না। আবার এর গায়ে স্ক্র্যাচ পড়বে না। অপ্পোর এই ডিভাইসে আছে কর্নিং গরিলা গ্লাস ৭আই প্রোটেকশন। অপ্পো এ৩ এর অন্যান্য বিশেষত্বের মধ্যে আছে সুপার ফাস্ট চার্জিং এবং ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। চলুন অপ্পোর নতুন ফোনটির দাম, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে জানানো যাক।

অপ্পো এ৩ ফোনের দাম

অপ্পো এ৩ স্মার্টফোনটি ট্রানকোয়ালিটি ব্ল্যাক, অরোরা পার্পেল ও মাউনটেন স্ট্রিম গ্রীন কালারে পাওয়া যাবে। এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি মডেলের দাম ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৩৬৫ টাকা), ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি মডেলের দাম ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৬৬০ টাকা)। টপ-এন্ড ১২ জিবি + ৫১২ জিবি মডেলের দাম ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,১১০ টাকা)। আগামী ৫ জুলাই থেকে চীনে ফোনটির বিক্রি শুরু হবে।

অপ্পো এ৩ হ্যান্ডসেটের স্পেসিফিকেশন ও ফিচার

অপ্পো এ৩ ফোনের পাঞ্চ-হোলের ভিতরে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। আর ১২ জিবি র‌্যাম সহ আসা ডিভাইসটি কালারওএস ১৪ কাস্টম স্কিনে চলবে।

নয়া অপ্পো হ্যান্ডসেটটির পিছনে ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত। সিকিউরিটি জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। অপ্পো এ৩ ফোনে অ্যান্টি-ফল এবং ওয়্যার-রেজিস্ট্যান্ট ডিজাইন রয়েছে এবং ধুলো এবং জল প্রতিরোধের জন্য এটি আইপি৬৫ রেটিং সহ এসেছে।

এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৫ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অপ্পো এ৩ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস, ওয়েট এবং অয়েল ফিঙ্গার টাচ সহ ৬.৫৯-ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে আছে।