Acer Predator Helios 300: গেমিং বা ভারী কাজের জন্য উপযুক্ত ল্যাপটপ বাজারে হাজির

Avatar

Published on:

বর্তমানে গেমিং ল্যাপটপের চাহিদা দ্রুত হারে বাড়ছে। তার কারণ হল গেমিং ল্যাপটপ শুধু গেম খেলার জন্যই উপযুক্ত তা নয়, অত্যাধুনিক স্পেসিফিকেশনের সাথে আসা এই ল্যাপটপগুলিতে ভিডিও এডিটিং থেকে শুরু করে গ্রাফিক্স ডিজাইন সব ধরনের কাজ করা যায় কোনো রকম সমস্যা ছাড়াই। এই কারণে বাজারে একের পর এক গেমিং ল্যাপটপ আমাদের গোচরে আসছে। এবার বিখ্যাত চাইনিজ সংস্থা Acer, ভারতীয় বাজারে Acer Predator Helios 300 নামের একটি দুর্দান্ত মানের নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করল। ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ১১তম প্রজন্মের ইন্টেল কোর এইচ-সিরিজ প্রসেসর ও এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৭০ জিপিএউ, যা আপনাকে হাই রেজোলিউশন এবং দারুণ গেমিং অভিজ্ঞতা দিতে বদ্ধপরিকর। চলুন জেনে নেওয়া যাক Acer Predator Helios 300 ল্যাপটপটির দাম, প্রাপ্যতা, স্পেসিফিকেশন সম্পর্কে।

Acer Predator Helios 300 ল্যাপটপটির দাম ও প্রাপ্যতা

ভারতীয় বাজারে এসার প্রিডেটর হেলিয়স ৩০০ গেমিং ল্যাপটপটির প্রারম্ভিক মূল্য ১,২৯,৯৯৯ টাকা। ল্যাপটপটি এসার অনলাইন স্টোর এবং রিটেইল স্টোর, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ও অন্যান্য রিটেইল স্টোর থেকে পাওয়া যাবে।

Acer Predator Helios 300 ল্যাপটপটির স্পেসিফিকেশন

এসার প্রিডেটর হেলিয়স ৩০০ ল্যাপটপটির ডিসপ্লেটির ক্ষেত্রে মূলত দু’টি বিকল্প আছে। যার একটিতে আছে ৩৬০ হার্জ রিফ্রেশ রেট বিশিষ্ট ফুল এইচডি আইপিডি ডিসপ্লে এবং দ্বিতীয়টিতে আছে ১৬৫ হার্জ রিফ্রেশ রেট বিশিষ্ট কোয়াড এইচডি আইপিএস প্যানেল ডিসপ্লে। দুটি ডিসপ্লেতেই ১০০ শতাংশ এসআরজিবি কালার গ্যামট পাওয়া যায়।

প্রসেসরের ক্ষেত্রে, ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭, যেটিতে আছে ৮ কোর এবং ১৬ টি থ্রেড এবং এটি ৪.৬ গিগাহার্জ পর্যন্ত বুস্ট আপ করতে পারে। পাশাপাশি, ল্যাপটপটিতে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৭০ জিপিএউ পাওয়া যাবে। তদুপরি, এই লেটেস্ট গেমিং ল্যাপটপটি ৩২ জিবি DDR4 র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত এসএসডি সহ পাওয়া যাবে। অডিওর ক্ষেত্রে এতে আছে ডিটিএস: এক্স আল্ট্রা (DTS: X Ultra), যেটি ৩৬০ ডিগ্রি অর্থাৎ চারিদিক থেকেই শব্দ উৎপন্ন করবে।

Acer Predator Helios 300 দীর্ঘক্ষন ব্যবহারে যাতে গরম না হয়ে যায় তার জন্য রয়েছে পঞ্চম প্রজন্মের অ্যারোব্লেড ৩ ডি ফ্যান। কীবোর্ডের চারটি জোনে আরজিবি লাইট দেওয়া হয়েছে, সঙ্গে দেওয়া হয়েছে WASD কীক্যাপস এবং টার্বো ও প্রিডেটরসেন্স ব্যবহার করার জন্য দু’টি অবিচ্ছেদ্য কী দেওয়া হয়েছে।

ব্যাটারি ব্যাকআপের ক্ষেত্রে, ল্যাপটপটি একটি ৪ সেলের ৫৯Whr –এর ব্যাটারির সাথে এসেছে, যা একক চার্জে ৬ ঘণ্টা ব্যাকআপ দিতে সক্ষম। কানেক্টিভিটির জন্য আছে, কিলার ওয়াই-ফাই 6 AX1650i, IEEE 802 এবং11 a/b/g/n/ac/ax, ব্লুটুথ ভার্সন ৫.১ এবং আরও অনেক কিছু। পোর্টগুলির মধ্যে রয়েছে এইচডিএমআই ২.১, মিনি ডিপি, ১ ও ২ প্রজন্মের সাপোর্ট সহ ইউএসবি ৩.২ স্ট্যান্ডার্ড সাপোর্ট। এছাড়া, ল্যাপটপটিতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে যেটি সম্পূর্ণরূপে থান্ডারবোল্ট ৪ সাপোর্ট করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥