ভুল করে Nokia G50 ফোনের ছবি ফাঁস করে ফেলল খোদ কোম্পানি, জেনে নিন দাম ও ফিচার

Avatar

Published on:

গতকালই আমরা জানিয়েছিলাম যে, HMD Global নোকিয়া ব্র্যান্ডের ‘G’ সিরিজের নতুন ফোন হিসেবে শীঘ্রই Nokia G50 (নোকিয়া জি৫০) লঞ্চ করার কথা ভাবছে। ইতিমধ্যে ফোনটিকে বিভিন্ন দেশের রিটেল সাইটে দেখা গেছে। তবে অফিসিয়াল লঞ্চের আগে আজ ফের আসন্ন ফোনটির ডিজাইন সহ বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে। যদিও এই লিকের পিছনে রয়েছে খোদ ফোনটির নির্মাতা সংস্থাই। আসলে গত রবিবার ফ্রান্সের নোকিয়া মোবাইল শাখা, তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে Nokia G50 ফোনটি টিজ করে। তবে কিছুক্ষণ পরেই পোস্টটি ডিলিট করে দেওয়া হয়। যদিও ততক্ষণে NokiaMob সেই পোস্টের স্ক্রিনশট এবং ভিডিও টিজার সংরক্ষণ করতে সক্ষম হয়।

Nokia G50-এর টিজার থেকে কী কী তথ্য সামনে এসেছে

Nokia G50 design accidentally confirmed
Nokia G50-এর টিজার সামনে এসেছে

রিপোর্ট অনুযায়ী, নোকিয়া জি৫০ ফোনটি ওয়াটারড্রপ-স্টাইলের নচ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও দুটি কালার (সম্ভবত দুটি ভিন্ন স্টোরেজেও) ভ্যারিয়েন্টে আসবে। আবার এটি নোকিয়ার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোন হিসাবে উপলব্ধ হবে। উক্ত ইনস্টাগ্রাম পোস্টে ফোনটিকে ব্লু, ফরেস্ট ব্ল্যাক এবং মিডনাইট সান রঙে দেখা গেছে। পাশাপাশি পোস্টটি নিশ্চিত করেছে যে, নোকিয়া জি৫০, ফোনে ৫জি কানেক্টিভিটির পাশাপাশি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে। এই ফোনে দেখা যাবে গ্রেডিয়েন্ট ফিনিশিংও।

এর আগে জানা গিয়েছিল, নোকিয়া জি৫০ হ্যান্ডসেটে স্ন্যাপড্রাগন এসওসি (সম্ভবত স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট) ব্যবহার করা হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ওএসের সাহায্যে চালিত হবে। এছাড়া রিটেল সাইটে উল্লেখ করা হয়েছে যে, নোকিয়া জি৫০ ফোনে ৬.৩৮ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে।

দামের কথা বললে, Nokia G50-এ ৪ জিবি/৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যুক্তরাজ্যে ২০৭ জিবিপি (মোটামুটি ১১,০০০ টাকা) রাখা হতে পারে। অন্যদিকে এর ১২৮ জিবি স্টোরেজ মডেল অস্ট্রেলিয়ায় ৪৭৭ এইউডি (প্রায় ২৫,৪০০ টাকা)-র বিনিময়ে পাওয়া যেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➛