Nokia T20 Tablet ভারতে লঞ্চ হল, 8200mAh ব্যাটারির সাথে রয়েছে 2K ডিসপ্লে

Avatar

Published on:

Nokia T20 গ্লোবাল মার্কেটের পর এবার ভারতে লঞ্চ হল। নোকিয়ার লাইসেন্সধারী HMD Global-এর প্রথম ট্যাবলেট এটি, যার এদেশে দাম শুরু হয়েছে ১৫,৪৯৯ টাকা থেকে। এতে রয়েছে 2K ডিসপ্লে ও স্টেরিও স্পিকার। আবার Nokia T20 এসেছে ৮,২০০ এমএএইচ ব্যাটারির সাথে, যা একবার চার্জে ১৫ ঘন্টা ওয়েব ব্রাউজিং করতে দেবে। ট্যাবলেটটি Wi-FI ও Wi-FI+4G ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে Nokia T20 তিনবছর সিকিউরিটির আপডেট এবং ২টি বড় অ্যান্ড্রয়েড আপডেট পাবে।

Nokia T20 ভারতে দাম ও সেলের সময়

নোকিয়া টি২০ ট্যাবলেটের ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৪৯৯ টাকা (Wi-Fi)। আবার ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের Wi-FI ও 4G কানেক্টিভিটি অপশনের দাম যথাক্রমে ১৬,৪৯৯ টাকা ও ১৮,৪৯৯ টাকা। এটি কেবল ব্লু কালারে পাওয়া যাবে।

আগামীকাল থেকে Nokia.com, Flipkart ও অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে ট্যাবলেটটি কেনা যাবে। লঞ্চ অফার হিসেবে নির্বাচিত কিছু ব্যাংকের কার্ডধারীরা ছাড় পাবেন।

ভারতে Nokia T20 এর মুখ্য প্রতিদ্বন্দ্বী হবে Realme Pad, যার দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। এই ট্যাবলেটটি গত সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হয়েছিল।

Nokia T20 স্পেসিফিকেশন, ফিচার

নোকিয়া টি২০ অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এই ট্যাবলেটের সামনে আছে ১০.৪ ইঞ্চি 2K (২,০০০ x ১,২০০ পিক্সেল) ডিসপ্লে, যার ব্রাইটনেস ৪০০ নিটস। ডিসপ্লের সুরক্ষার জন্য উপরে গ্লাস দেওয়া হয়েছে এবং এর চারপাশে পুরু বেজেল রয়েছে। এই ট্যাবে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর Unisoc T610 প্রসেসর। আবার নোকিয়া টি২০ ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার করা বললে, Nokia T20 ট্যাবলেটের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা উপস্থিত। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৮,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াটের চার্জার পাওয়া যাবে। এই ব্যাটারি ফুল চার্জে একদিন পুরো ব্যাকআপ দেবে বলে কোম্পানির দাবি।

কোম্পানি জানিয়েছে এতে ২ বছরের ওএস আপডেট ও তিন বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। Nokia T20 ট্যাবলেটের কানেক্টিভিটির জন্য রয়েছে 4G LTE (অপশনাল), ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন‌ জ্যাক।

সঙ্গে থাকুন ➥