Samsung Galaxy Tab A8 এবার ভারতে আসছে, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

গত ১৬ ডিসেম্বর লঞ্চ হয়েছিল Samsung Galaxy Tab A8। ওইদিন সংস্থার তরফে জানানো হয়েছিল যে, আগামী বছরের জানুয়ারি থেকে আমেরিকা সহ বিভিন্ন অঞ্চলে উপলব্ধ হবে এই ট্যাবলেটটি। সেইমতোই সংস্থার একটি টিজারে সম্প্রতি নিশ্চিত করা হয়েছে, খুব শীঘ্রই ভারতে পা রাখতে চলেছে Samsung Galaxy Tab A8। ই-কমার্স সাইট অ্যামাজনে এই ট্যাবলেটের জন্য একটি মাইক্রো সাইট তৈরি করা হয়েছে। উল্লেখ্য ২০২০ সালের শেষের দিকে লঞ্চ হয়েছিল Samsung Galaxy Tab A7। এর উত্তরসূরী হিসেবে ভারতীয় বাজারে আসতে চলেছে Samsung Galaxy Tab A8। নতুন এই ট্যাবে পাওয়া যাবে ইউনিসক টি৬১৮ এসওসি প্রসেসর, শক্তিশালী ৭,০৪০ এমএএইচ ব্যাটারি, কোয়াড স্পিকার সেটআপ। এছাড়া ট্যাবলেটটি সর্বাধিক ৪ জিবি র‍্যাম ও ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সহ আসছে। চলুন নয়া ট্যাবলেটটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab A8 এর দাম ও লভ্যতা

নেদারল্যান্ডে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ এর দাম রাখা হয়েছে ২৩০ ইউরো‌ ( প্রায় ১৯,৫০০টাকা)। অনুমান করা হচ্ছে, ইউরোপের অন্যান্য দেশে একই দামে পাওয়া যাবে ট্যাবলেটটি। পাশাপাশি, জানুয়ারি মাসে বিশ্বের অন্যান্য বাজারেও ট্যাবলেটটি আনার পরিকল্পনা করে হচ্ছে, যার মধ্যে ভারতও আছে। আশা করা যাচ্ছে এদেশে‌ স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ এর দাম থাকবে ২০,০০০ টাকার মধ্যে। এটি গ্রে, সিলভার এবং পিঙ্ক গোল্ড কালারে আসতে পারে।

Samsung Galaxy Tab A8 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ ট্যাবলেটটি ১০.৫ ইঞ্চির টিএফটি এলসিডি প্যানেল ডিসপ্লের সাথে এসেছে, যার রেজোলিউশন ১৯২০ x ১২০০ পিক্সেল। ট্যাবটি UNISOC টি৬১৮ এসওসি প্রসেসর দ্বারা চালিত। সাথে আছে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এতে মাইক্রো এসডি কার্ড স্লট উপলব্ধ, যার মাধ্যমে স্টোরেজ ক্যাপাসিটি ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮-এ পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা এবং সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৫ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এর অডিও সেকশনে রয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড-স্পিকার সেটআপ। স্যামসাংয়ের এই ট্যাবের কানেক্টিভিটি অপশনে সামিল আছে এলটিই কানেক্টিভিটি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০ সাপোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট ও একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক।

Samsung Galaxy Tab A8 ট্যাবলেটে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও সমস্ত প্রয়োজনীয় সেন্সর যেমন, অ্যাক্সিলেরোমিটার, আম্বিয়েন্ট লাইট সেনসর, জায়রোস্কোপ, হল সেন্সর, কম্পাস ইত্যাদি উপলব্ধ। ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউআই (One UI) কাস্টম স্কিনে রান করবে। এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৭,০৪০ এমএএইচ ব্যাটারি আছে। এর পরিমাপ ২৪৬.৮ x১৬১.৯ x৬.৯ এমএম এবং ওজন ৫০৮ গ্রাম।

সঙ্গে থাকুন ➥