Yamaha R3: তুখোড় লুকস ও ফিচার্সের সঙ্গে লঞ্চ হল ইয়ামাহার দুর্ধর্ষ বাইক

Update: 2024-10-10 09:05 GMT

গত বছর ডিসেম্বরে Yamaha R3 ভারতে পা রেখেছিল। এবার স্পোর্টস বাইকটির নতুন সংস্করণ লঞ্চ হল। অনেক বছর ধরে আপডেট থেকে বঞ্চিত থাকার পর, অবশেষে এটি নতুন ডিজাইন ও ফিচার্সের সঙ্গে হাজির হয়েছে। আপাতত আর্ন্তজাতিক বাজারে লঞ্চ হলেও বাইকটি আগামী বছর ভারতে আসবে বলে আশা করা যায়।

নতুন অবতারে 2025 Yamaha R3 অনেক তীক্ষ্ণ এবং আরও আক্রমণাত্মক দেখাচ্ছে। ডিআরএল এখন আরও স্লিক এবং প্রোজেক্টর এলইডি হেডল্যাম্পের সঙ্গে আকর্ষণীয় লুকস উপস্থাপন করেছে। সাইড ফেয়ারিং এবং টেল সেকশন আগের মডেলের তুলনায় দেখতে স্পোর্টি লাগছে।

ফিচার্স নিয়ে অভিযোগের অবসান ঘটিয়ে নতুন Yamaha R3 বাইকে অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ যুক্ত হয়েছে। এগুলি রাইডিং আরও সুরক্ষিত করে তুলবে৷ এছাড়াও, নতুন এলসিডি কনসোলটি ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। তবে হতাশার বিষয় হল, স্পোর্টস বাইকটির পারফরম্যান্সে আপগ্রেড আসেনি।

ইয়ামাহা আর৩ আগের মতোই ৩২১ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিনে ছুটবে। এটি ৪১.৪ হর্সপাওয়ার এবং ২৯.৫ এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স উপলব্ধ। সাসপেনশনের জন্য সামনে ইউএসডি ফর্ক ও পিছনে KYB মনোশক ইউনিট রয়েছে। দু'চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক ও ডুয়াল চ্যানেল এবিএস। নতুন ভার্সনটি ৫,৪৯৯ ডলারে লঞ্চ হয়েছে, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪.৬২ লক্ষ টাকা।

Tags:    

Similar News