1350 সিসি ইঞ্জিন, সঙ্গে দুর্ধর্ষ লুকস, ভারতে আসছে KTM-এর নতুন বাইক, শুরু হল বুকিং

Update: 2024-10-24 11:00 GMT

জল্পনাই সত্যি হল। KTM আর্ন্তজাতিক বাজার থেকে একাধিক হাই-পারফরম্যান্স মোটরসাইকেল ভারতে আনতে চলেছে। বর্তমানে সংস্থাটি এদেশে ১২৫ থেকে ৩৭৩ সিসি পর্যন্ত মডেল বিক্রি করে। তবে ক্রেতাদের জন্য এবার কেটিএম একঝাঁক উচ্চক্ষমতাসম্পন্ন বড় বাইক ভারতের বাজারে আনতে চলেছে। আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হওয়ার পূর্বে কিছু মডেলের বুকিং চালু হয়ে গিয়েছে বলে খবর সামনে এসেছে।

কেটিএম কোম্পানির বড় বাইক আসছে ভারতে

কেটিএম মেখরি সার্কেল একটি পোস্টার লাগিয়েছে। সেখানে বলা হয়েছে, তারা ব্র্যান্ডের বড় বাইকগুলির জন্য বুকিং চালু করে দিয়েছে। বুকিংয়ের জন্য উপলব্ধ মডেগুলি হল ১৩৯০ সুপার ডিউক আর ইভো, ১২৯০ সুপার অ্যাডভেঞ্চার আর। এছাড়াও,মোটোক্রস এবং এন্ডুরো মোটরসাইকেলের ছবিও রয়েছে পোস্টারে।

বিভিন্ন প্রতিবেদনের দাবি সত্যি হলে, ৯৯০ ডিউক এবং ৮৯০ অ্যাডভেঞ্চার আর মডেল দু'টিও ভারতে লঞ্চ হতে পারে। জানিয়ে রাখি, ১৩৯০ সুপার ডিউক আর ইভো কেটিএম ডিউক সিরিজের সবথেকে বড় বাইক। এতে এলসি৮ ভি-টুইন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ১৮৭ হর্সপাওয়ার এবং ১৪৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। ইঞ্জিনটি সিক্স স্পিড গিয়ারবক্সের সঙ্গে লিঙ্ক করা।

অন্যদিকে, কেটিএম ১২৯০ সুপার অ্যাডভেঞ্চার আর দৌড়য় ১৩০১ সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিনে। এটি থেকে ১৫৮ হর্সপাওয়ার ক্ষমতা পাওয়া যায়। গিয়ারের সংখ্যা ছয়। এই বাইকগুলি ইন্ডিয়া বাইক উইক ২০২৪ ইভেন্টে উন্মোচিত হতে পারে, যা ৬ ও ৭ ডিসেম্বর অনূষ্ঠিত হবে। বলে রাখা ভাল, কেটিএম প্রতিটি মডেল সম্পূর্ণ তৈরি অবস্থায় আমদানি করবে। ফলে অতিরিক্ত ইমপোর্ট ট্যাক্স চাপার কারণে কেনার খরচ বাড়বে।

Tags:    

Similar News