Asus Rog Phone 9: বাজার কাঁপাতে AI গেমিং ফোন আনছে আসুস, লঞ্চের আগেই ফাঁস স্পেসিফিকেশন

Asus Rog Phone 9 Specifications - আসুস আরওজি ফোন ৯ মডেলে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এটি ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল এইচডি+ (২৪০০x১৮০০ পিক্সেল) রেজোলিউশন সাপোর্ট করবে।

Update: 2024-10-25 13:59 GMT

Asus Rog Phone গেমিং স্মার্টফোনের জগতে অন্যতম বড় নাম। Qualcomm তাদের ফ্ল্যাগশিপ Snapdragon 8 Elite চিপসেটের ঘোষণার পরই Asus ROG Phone 9 সিরিজের লঞ্চের তারিখ প্রকাশ হয়েছে। অত্যাধুনিক এই প্রসেসর সহ নিউ জেনারেশন গেমিং ফোন লাইনআপটি আগামী ১৯শে নভেম্বর লঞ্চ হবে। তবে পূর্ববর্তী মডেলের তুলনায় আপগ্রেড কম। একটি সূত্র থেকে এখন Asus ROG 9 ডিভাইসটির একাধিক স্পেসিফিকেশন সামনে এসেছে। চলুন দেখে নিই, এটি কী কী অফার করবে।

আসুস আরওজি ফোন ৯ এর স্পেসিফিকেশন ফাঁস

৯১মোবাইলসের প্রতিবেদনে দাবি করা হয়েছে, আসুস আরওজি ফোন ৯ মডেলে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এটি ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল এইচডি+ (২৪০০x১৮০০ পিক্সেল) রেজোলিউশন সাপোর্ট করবে। এই গেমিং স্মার্টফোনকে শক্তি সরবরাহ করবে কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ এলিট প্রসেসর। চার্জিংয়ের জন্য ফোনটির সঙ্গে ৬৫ ওয়াট অ্যাডাপ্টার পাওয়া যাবে। ওয়্যারলেস চার্জিং ফিচার থাকবে বলে আশা করা যায়।

ফটোগ্রাফির কথা বললে, আসুস আরওজি ফোন ৮ এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। বিশদে বললে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ একটি ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স থাকবে। অন্যদিকে, সেলফি ও ভিডিয়ো কলের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা উপলব্ধ হবে। ব্যাটারি ক্যাপাসিটি ৫,৫০০ এমএএইচ থেকে ৫,৮০০ এমএএইচ এর মধ্যে থাকবে বলে দাবি করা হয়েছে।

আসুস ফোনটিতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও হাই ফিডেলিটি অডিওর জন্য হাই-ফাই ডিএসি রাখতে পারে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, আসুস আরওজি ৯ সিরিজে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি ব্যবহার হবে। ফোনে ট্রান্সলেশন এবং ট্রান্সক্রিপশন, ব্যাকগ্রাউন্ড ইমেজ জেনারেশন, ক্যামেরার মাধ্যমে অবজেক্ট রিকগনিশন এবং এমনকি গেমকে হাই রেজোলিউশনে উন্নীত করতে এআই সাহায্য করবে।

Tags:    

Similar News