Oppo ও OnePlus ফোন দেবে আইফোনের অভিজ্ঞতা, ColorOS 15 ও OxygenOS 15 লঞ্চ হচ্ছে iOS ফিচারের সাথে

Update: 2024-10-04 18:22 GMT

Oppo ও OnePlus শীঘ্রই তাদের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক ColorOS 15 ও OxygenOS 15 কাস্টম ওএস লঞ্চ করতে তলেছে। বলার অপেক্ষা রাখে না যে, এই লেটেস্ট অ্যান্ড্রয়েড কাস্টম স্কিনগুলিতে একাধিক নতুন ফিচার সহ নতুন ওয়ালপেপার সহ ইউআই ডিজাইন দেখা যাবে। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, আসন্ন ColorOS 15 ও OxygenOS 15 কাস্টম ওএস আইফোনের একাধিক ফিচার অফার করবে বলে সম্প্রতি ফাঁস হওয়া ছবি থেকে জানা গেছে।

Apple iOS এর একাধিক ফিচার খুঁজে পাওয়া গেল ColorOS 15 ও OxygenOS 15 কাস্টম স্কিনে

সম্প্রতি স্মার্টপ্রিক্স কালারওএস ১৫ ও অক্সিজেন ওএস১৫ কাস্টম স্কিনের ছবি শেয়ার করেছে। এই ছবিগুলি তারা চীনের বিটা টেস্টারদের থেকে পেয়েছে। ছবিগুলিতে দেখা গেছে নয়া কাস্টম ওএস নতুন অ্যানিমেশন, ব্ল্যারিং, রিডিজাইন কন্ট্রোন প্যানেল ও অলওয়েজ অন ডিসপ্লে ট্র্যানজিশন অফার করবে।



Oppo ও OnePlus ফোন দেবে আইফোনের অভিজ্ঞতা, ColorOS 15 ও OxygenOS 15 লঞ্চ হচ্ছে iOS ফিচারের সাথে

এছাড়া এগুলিতে ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচারও থাকবে। আর এই সমস্ত ফিচারগুলি অ্যাপল আইফোনের আইওএস অপারেটিং সিস্টেমে পাওয়া যায়। অর্থাৎ, এবার Oppo ও OnePlus ফোনে কিছুটা হলেও আইফোন ব্যবহারের স্বাদ পাওয়া যাবে।

উল্লেখ্য, iPhone 14 Pro সিরিজে আমরা প্রথম ডায়নামিক আইল্যান্ড ফিচার দেখেছিলাম। এরপর কিছু অ্যান্ড্রয়েড ফোনে একই ধরনের ফিচার দেখা গিয়েছিল। তবে সেগুলির কার্যকারিতা সীমিত। তাই দেখার ColorOS 15 ও OxygenOS 15 এর ডায়নামিক আইল্যান্ড ফিচার ব্যবহারকারীদের মন জয় করতে পারে‌ কিনা।

জানিয়ে রাখি, ডায়নামিক আইল্যান্ডে চারটি অ্যাপ অন্তর্ভুক্ত করে রাখা যায়। আর এই অ্যাপগুলির কার্যকারিতা দেখা যায়, যেমন- অর্ডার স্ট্যাটাস, মিউজিক ইত্যাদি।

যাইহোক এই ফিচারগুলি ছাড়াও ColorOS 15 ও OxygenOS 15 আরও একাধিক বৈশিষ্ট্য অফার করবে। আগামী ২১ অক্টোবর ওপ্পো তাদের এই কাস্টম ওএস লঞ্চ করবে বলে জানা গেছে।

Tags:    

Similar News