ভারতে বিক্রি শুরু হচ্ছে বিশ্বের অন্যতম সেরা ক্যামেরা ফোন Google Pixel 9 Pro এর, তারিখ জানালো Flipkart

Update: 2024-10-14 19:21 GMT

Google Pixel 9 Pro ফোনটি অবশেষে চলতি সপ্তাহেই ভারতে বিক্রির জন্য উপলব্ধ হতে চলেছে। Pixel 9 সিরিজে অন্তর্ভুক্ত এই ডিভাইসটি গত আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়েছিল। কিন্তু তৎক্ষণাৎ এটির বিক্রি চালু হয়নি। এখন অবশেষে মার্কিন কোম্পানিটি ঘোষণা করেছে যে Google Pixel 9 Pro আগামী ১৭ অক্টোবর থেকে ফ্লিপকার্ট (Flipkart)-এ বিক্রি হবে। আসুন ভারতীয় বাজারে ফোনটির দাম এবং স্পেসিফিকেশন সহ অন্যান্য বিবরণগুলি জেনে নেওয়া যাক।

ভারতে Google Pixel 9 Pro ফোনের মূল্য এবং উপলব্ধতা

গুগল পিক্সেল ৯ প্রো ফোনের দাম ভারতে ১,০৯,৯৯৯ টাকা। ফ্লিপকার্টে ডিভাইসটির সেল আগামী ১৭ অক্টোবর, দুপুর ১২টা থেকে শুরু হবে। তবে, ক্রোমা (Croma) এবং রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital)-এর মতো রিটেইল স্টোরগুলিতে এর লভ্যতা এখনও নিশ্চিত করা হয়নি। গুগল এবং ফ্লিপকার্ট পিক্সেল ৯ প্রো এর জন্য ব্যাঙ্ক ডিসকাউন্ট প্রকাশ করেনি। তবে আশা করা যায় যে এই বিবরণগুলি ফার্স্ট সেল চালু হলে সরাসরি প্রকাশ করা হবে।

Google Pixel 9 Pro ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

গুগল পিক্সেল ৯ প্রো স্মার্টফোনের মাধ্যমে জেনারেটিভ এআই-এর একটি নতুন যুগের সূচনা হয়েছে। এটি Google Tensor G4 প্রসেসর দ্বারা চালিত, যা একটি কাস্টম এনপিইউ-এর সাথে যুক্ত। এটি জেমিনি (Gemini) এবং অন্যান্য অন-ডিভাইস এআই ফিচারগুলির জন্য ডিজাইন করা হয়েছে। এটি জেমিনি লাইভ, ক্রিক টু সার্চ, লাইভ ট্রান্সলেশন, গুগল ফটোতে শক্তিশালী এডিটিং টুল এবং আরও অনেক কিছু সাপোর্ট করে। ডিভাইসটি সাত বছরের সফ্টওয়্যার আপডেটও পাবে।

Google Pixel 9 Pro-এ ৬.৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে, যার মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৫x অপটিক্যাল জুম এবং ওআইএস সহ একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। আর সেলফির জন্য ফোনের সামনে ৪২ মেগাপিক্সেলের সেন্সর বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Google Pixel 9 Pro ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটি ২৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ২১ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Tags:    

Similar News