Pixel 9 সিরিজ লঞ্চের পর দুই নতুন ফোন আনছে Google, ফাঁস হল লঞ্চ টাইমলাইন

Google Pixel 9a স্মার্টফোনটি গুগলের একটি বাজেট ফ্রেন্ডলি ডিভাইস, যা আগামী বছরের মার্চ মাসেই বাজারে আসবে বলে শোনা যাচ্ছে।

Update: 2024-10-05 12:45 GMT

আগস্টের প্রথম দিকে লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ Google Pixel 9 সিরিজটি প্রত্যাশিত সময়ের আগেই আত্মপ্রকাশ করেছে। আর এখন একটি নতুন রিপোর্টে বলা হয়েছে যে, বাজেট-ফ্রেন্ডলি Google Pixel 9a মডেলটিও স্বাভাবিকের চেয়ে আগে লঞ্চ হবে। আসুন এবিষয়ে আরও বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Google Pixel 9a প্রত্যাশার চেয়ে আগেই বাজারে আসতে চলেছে

অ্যান্ড্রয়েড হেডলাইনস-এর রিপোর্ট অনুযায়ী, গুগল পিক্সেল ৯এ ফোনের প্রি-অর্ডার প্রক্রিয়া ২০২৫ সালের মার্চের মাঝামাঝি সময়ে চালু হবে। এটি ‘এ’ ব্র্যান্ডিংয়ের গুগল পিক্সেল ফোনের সাধারণ মে লঞ্চ উইন্ডো থেকে দুই মাস আগে লঞ্চকে এগিয়ে নিয়ে যাবে, যা প্রায়শই গুগলের আই/ও ডেভেলপার ইভেন্টের সাথে মিলে যায়। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে গুগল পিক্সেল ৯এ মার্চের শেষ নাগাদ রিটেইল স্টোর কেনার জন্য উপলব্ধ হবে। ডিভাইসটি পোরসেলিন, ওবসিডিয়ান, পিওনি এবং আইরিস - এই চারটি কালার অপশনে পাওয়া যাবে।

উল্লেখযোগ্যভাবে রিপোর্টে এও বলা হয়েছে যে, শুধু গুগল পিক্সেল ৯এ নয়। কোম্পানি ভবিষ্যতে চিরস্থায়ীভাবে তাদের পিক্সেল এ-সিরিজের লঞ্চ মার্চের শুরুর দিকে এগিয়ে আনতে পারে। তাই সম্ভবত, গুগল পিক্সেল ১০এ ২০২৬ সালের মার্চ মাসে লঞ্চ হবে এবং এর উত্তরসূরি পরের মার্চে আসবে।

মার্কিন প্রযুক্তি কোম্পানিটি অ্যান্ড্রয়েড ১৬ লঞ্চের গতি বাড়িয়েছে বলে জানা গেছে। গুগলের মোবাইল অপারেটিং সিস্টেমের পরবর্তী সংস্করণটি জুনের মধ্যেই বাজারে আসতে পারে। তথ্যটি সত্য হলে, এটি গুগল অ্যান্ড্রয়েড ১৪-এ অনুসরণ করা টাইমলাইনের চেয়ে প্রায় চার মাস আগে হবে।

যদিও গুগল তাদের এই লঞ্চগুলিকে কেন এগিয়ে আনছে, তার কারণ এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে, Apple iPhone লঞ্চের আগে নতুন Google Pixel ফোন বাজারে আনা কোম্পানির একটি কৌশলগত পদক্ষেপ হতে পারে। এবছর Google iPhone 16 সিরিজের আগে Google Pixel 9 সিরিজ উন্মোচন করা হয়েছে। যদি ফাঁস হওয়া লঞ্চের টাইমলাইনটি সঠিক হয়, তাহলে Google Pixel 9a অ্যাপলের বাজেট-ফ্রেন্ডলি ফোন, iPhone SE 4 মডেলের আগে আত্মপ্রকাশ করবে।

এই নতুন টাইমফ্রেমটি Pixel A সিরিজ এবং অ্যান্ড্রয়েডের নতুন ভার্সন উভয়ের জন্য আদর্শ হয়ে ওঠে কিনা, সেটাই এখন দেখার। তবে, এই রিপোর্টগুলি নির্দেশ করে যে গুগল ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক স্মার্টফোন বাজারে আরও ভাল প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তার রিলিজ স্ট্র্যাটিজিতে বদল আনতে চলেছে।

Tags:    

Similar News