Honor X60 Pro ও Honor X60 সস্তায় ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল

Update: 2024-10-16 19:09 GMT

Honor X60 ও Honor X60 Pro প্রত্যাশা মতোই আজ চীনে লঞ্চ হল। উভয় ফোন Honor X50 সিরিজের উত্তরসূরি হিসেবে এসেছে। আর এদের দাম শুরু হয়েছে প্রায় ১৪,০০০ টাকা থেকে। দুটি ফোনেই ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা উপস্থিত। পার্থক্যের কথা বললে Honor X60 ডিভাইসে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২৫ প্রসেসর আল্ট্রা প্রসেসর। আর প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেট দেওয়া হয়েছে। আসুন Honor X60 ও Honor X60 Pro এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Honor X60 এর দাম ও কালার অপশন

Honor X60 এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,২০০ ইউয়ান, যা প্রায় ১৪,২০০ টাকার সমান। আর এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ১৪০০ ইউয়ান (প্রায় ১৬,৫০০ টাকা), ১৬০০ ইউয়ান (প্রায় ১৮,৯০০ টাকা) এবং ১৮০০ ইউয়ান (প্রায় ২১,২০০ টাকা)। ফোনটি ব্ল্যাক, সিলভার ও গ্রীন কালারে এসেছে।

 

Honor X60 Pro এর দাম ও উপলব্ধতা

Honor X60 Pro স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫০০ ইউয়ান (প্রায় ১৭,৭০০ টাকা), ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭০০ ইউয়ান (প্রায় ২০,১০০ টাকা), ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ‌২০০০ ইউয়ান (প্রায় ২৩,৬০০ টাকা) ও ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩০০ ইউয়ান (প্রায় ২৭,১০০ টাকা) রাখা হয়েছে। এটি গ্রীন, সিলভার ও ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

অনার এক্স৬০ ও অনার এক্স৬০ প্রো আজ থেকেই চীনে অনার স্টোর থেকে কেনা যাবে। গ্লোবাল মার্কেটে ডিভাইসগুলি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

 

Honor X60: স্পেসিফিকেশন ও ফিচার

অনার এক্স৬০ ডিভাইসে আছে ৬.৮ ইঞ্চি ফ্লাট এলসিডি স্ক্রিন। এই ডিসপ্লে ১০৮০ x ২৪১২ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৮৫০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২৫ আল্ট্রা প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও‌ ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ম্যাজিকওএস ৮.০ কাস্টম স্কিনে চলবে।

 

ফটোগ্রাফির জন্য অনার এক্স৬০ স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

 

পাওয়ার ব্যাকআপের জন্য Honor X60 ডিভাইসে ৫,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফুল চার্জে এই ব্যাটারি ১৯ ঘন্টা ভিডিও দেখতে ও ৯ ঘন্টা গেম খেলতে দেবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Honor X60 Pro এর ফিচার ও স্পেসিফিকেশন

অনার এক্স৬০ প্রো ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চি কার্ভড ওএলইডি ডিসপ্লে, যা ১২২৪ x ২৭০০ পিক্সেল রেজোলিউশন, ৩,০০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস ও ১০ বিট কালার অফার করবে। এই ডিসপ্লে ওয়েট ফিঙ্গার ফিচার সাপোর্ট করবে, ফলে ভেজা হাত‌ থাকলেও টাচ কাজ করবে।

Honor X60 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর সহ এসেছে। প্রো মডেলটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। এটিও অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ম্যাজিকওএস ৮.০ কাস্টম স্কিনে চলবে। আর সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

 

 

ক্যামেরার কথা বললে এর রিয়ার ক্যামেরা সেটআপ বেস মডেলের মতো। অর্থাৎ এই ডিভাইসে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই রিয়ার ক্যামেরা দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Honor X60 Pro ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৬,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ব্যাটারি ফুল চার্জে ২৫ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম ও ১০ ঘন্টা গেমিং টাইম‌ দেবে বলে অনার দাবি করেছে।

প্রো মডেলে অতিরিক্ত ফিচার হিসেবে অনার হিস্টেন ৭.১ প্রযুক্তি সহ স্টেরিও স্পিকার আছে। আর এতে স্যাটেলাইট টেক্সটিং মেসেজ ফিচার উপস্থিত। কল পরিষেবা না থাকলে এটি কাজ করবে।

সোর্স : অনার অফিসিয়াল ওয়েবসাইট

Tags:    

Similar News