স্মার্টফোন মার্কেট তোলপাড় করবে আইকো ১৩, ফিচার্স শুনলে আপনার চোখ কপালে উঠবে

আইকো ১৩ ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট সহ ৬,১৫০ এমএএইচ ব্যাটারি থাকবে।

Update: 2024-10-21 15:45 GMT

অক্টোবর মাসের শুরু থেকেই iQOO 13 স্মার্টফোন মার্কেটে অন্যতম বহুচর্চিত নাম। ফ্ল্যাগশিপ ফোনের জগতে এটি যথেষ্ট সাড়া ফেলবে বলেই অনুমান করা হচ্ছে। বিভিন্ন সূত্র থেকে ডিভাইসটির সম্পর্কে নানা তথ্য সামনে আসছিল। এবার ভিভোর প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার জিয়া জিংডং অফিশিয়ালি ফোনটির নানা গুরুত্বপূর্ণ ডিটেলস প্রকাশ করেছেন।

আইকো ১৩ স্মার্টফোনের মেজর স্পেসিফিকেশন

কোয়ালকম এখনও স্ন্যাপড্রাগন ৮ সিরিজের নতুন হাই-এন্ড চিপসেটের নাম আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেনি। তবে জিংডং বলেছেন, প্রসেসরটি স্ন্যাপড্রাগন ৮ এলিট নামে লঞ্চ হবে এবং এটি আইকো ১৩ মডেলে ব্যবহার হতে চলেছে। চিপটির সিপিইউ, জিপিইউ এবং এনপিইউ পারফরম্যান্সে উল্লেখযোগ্য অগ্রগতি লক্ষ্য করা যাবে। যা পার্সোনাল কম্পিউটারের সমতুল্য।

আইকো ১৩ মাল্টি-লেয়ার গ্রাফিন এবং একটি ৭সি আল্ট্রা-লার্জ ভিসি হিট স্প্রেডার সহ অত্যাধুনিক হিট ডিসিপেশন সিস্টেম অফার করবে। এটি ভারী ব্যবহারেও ফোন ঠান্ডা রাখবে। কোম্পানির নিজস্ব গেমিং চিপও থাকছে এতে, যা পিসি লেভেল ২কে টেক্সচার সুপার রেজোলিউশন ও ১৪৪ এফপিএস গেমিং অফার করবে।

চীনের বিওই কোম্পানির সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি ২কে কিউ১০ এভারেস্ট ডিসপ্লে থাকবে আইকো ১৩ মডেলে। এটি বিশ্বের প্রথম ওলেড সার্কুলারলি পোলারাইজড লাইট আই প্রোটেকশন টেকনোলজি অফার করবে, যা চোখের উপর চাপ কমাবে। জিংডং আরও নিশ্চিত করেছেন, এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট সহ ৬,১৫০ এমএএইচ ব্যাটারি থাকবে।

আইকো ১৩ অরিজিন ওএস ১৫ ভার্সনে রান করবে। পাতলা এবং হালকা ডিজাইন বজায় রাখতে ফোনটিতে তৃতীয় প্রজন্মের সিলিকন নেগেটিভ ইলেক্ট্রোড প্রযুক্তি ব্যবহার করেছে কোম্পানি। এছাড়া, ডিভাইসটি ডুয়াল স্পিকার ও হ্যাপটিক্সের জন্য বড় মোটর দিয়ে সজ্জিত। এই ফোন ডিসেম্বরে ভারতে লঞ্চ হতে পারে।

Tags:    

Similar News