Nothing এর এই সস্তা ফোনে আসছে Android 15 আপডেট, কেন দামি ফোনে পরে? জানালো সংস্থা

Update: 2024-10-10 13:45 GMT

Android 15 এর স্টেবল ভার্সন শীঘ্রই লঞ্চ হতে চলেছে। ইতিমধ্যেই ভিভো, শাওমি সহ বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ড তাদের ডিভাইস ব্যবহারকারীদের এই ওএস ভিত্তিক কাস্টম স্কিন পরীক্ষা করার জন্য আমন্ত্রণ জানাতে শুরু করেছে। নার্থিং-ও সম্প্রতি অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক Nothing OS 3.0 ওপেন বিটা লঞ্চ করেছে। পাশাপাশি সংস্থাটি Nothing Phone (2a) ব্যবহারকারীদের জন্য শীঘ্রই এই ওএস ভিত্তিক আপডেট রোলআউট করবে বলে নিশ্চিত করেছে।

তবে সংস্থার এই ঘোষণার অবাক হয়েছেন অনেকেই। আসলে মিড রেঞ্জে আসা Nothing Phone (2) এর পরিবর্তে কেন আগে বাজেট রেঞ্জের স্মার্টফোন Nothing Phone (2a) আপডেট পেতে চলেছে তা অনেকের বোধগম্য হয়নি। যেকারণে এবার আসরে নামতে হয়েছে খোদ সংস্থাকে। আসুন নার্থিংয়ের তরফে কি বলা হয়েছে জেনে নেওয়া যাক।

কেন Nothing Phone (2) এর আগে আপডেট পাচ্ছে Nothing Phone (2a) স্মার্টফোন

নার্থিংয়ের সহ প্রতিষ্ঠাতা, Akis Evangelidis বলেছেন, অনেকেই নার্থিং ফোন (২এ) ডিভাইসে নতুন আপডেট আসাকে অপ্রত্যাশিত মনে করছেন। আর এটাই সত্যি যে নার্থিং ফোন (২) প্রথমে আপডেট পাওয়ার জন্য যোগ্য। তবে নতুন আপডেট পাওয়ার জন্য কিছু টেকনিক্যাল অপ্টিমাইজেশান প্রয়োজন হয়।

আর এই টেকনিক্যাল অপ্টিমাইজেশান করে প্রসেসর কোম্পানিগুলি। তবে কোয়ালকম এখনও নার্থিং ফোন (২) এর জন্য টেকনিক্যাল অপ্টিমাইজেশান করে উঠতে পারেনি। সে জায়গায় মিডিয়াটেক অপ্টিমাইজেশানের কাজ সমাপ্ত করেছে। তাই মিডিয়াটেকের নার্থিং ফোন (২এ) এর জন্য আগে আপডেট রোলআউট করা হচ্ছে।

উল্লেখ্য, Nothing Phone (2) এর ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। আর Nothing Phone (2a) হ্যান্ডসেটে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর।

Tags:    

Similar News